Aaliya Siddiqui-Nawazuddin Siddiqui

ছেলেমেয়েরা কোথায় আছে তা-ই জানেন না নওয়াজ়, এ দিকে অধিকার চাইছেন! কী করবেন আলিয়া?

আদালত বলছে মিটিয়ে নিতে। এ দিকে সন্তানদের অধিকার ছাড়তে নারাজ আলিয়া। তাঁর দাবি, নওয়াজ় তাঁদের দ্বিতীয় সন্তানকে স্বীকার করতেই চান না। কী ভাবে তাঁর হাতে তুলে দেবেন সন্তানদের?

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:১৮
Share:

আদালতের রায় কি মেনে নেবেন আলিয়া? ছবি: সংগৃহীত।

সন্তানদের ভরণপোষণের ভার চাইছেন নওয়াজ়উদ্দিন সিদ্দিকি। এ দিকে জানেনই না তাঁর সন্তানেরা আদৌ দেশে আছে, না বাইরে! এই অভিযোগ তুলেছেন তাঁর প্রাক্তন স্ত্রী আলিয়া সিদ্দিকি। সন্তানদের নিজের কাছেই রাখতে চান তিনি। এর সঙ্গে জড়িয়ে গিয়েছে সম্পত্তি সংক্রান্ত বিবাদও। আলিয়ার অভিযোগ, নওয়াজ়ের মা এসে বাড়ি অধিকার করার চেষ্টা করছেন। সেই বাড়িতে ছেলেমেয়েদের নিয়ে রয়েছেন আলিয়া। সব মিলিয়ে নওয়াজ়ের সঙ্গে আলিয়ার দাম্পত্যকলহ তুঙ্গে। অভিনেতার বিরুদ্ধে মামলা দায়ের করেছেন আলিয়া।

Advertisement

বিবাহবিচ্ছেদের প্রস্তুতি শুরু হয়েছিল আগেই। ২০০৯ সালে আগের স্বামীকে ছেড়ে এসে আলিয়া বিয়ে করেন নওয়াজ়কে। তাঁদের দুই সন্তান হয়। বর্তমানে কন্যা শোরার বয়স ১২ বছর। পুত্র ইয়ানির বয়স ৭। তাঁদের নিয়ে দুবাই চলে গিয়েছিলেন আলিয়া। তাঁরা তিন জনেই দুবাইয়ের নাগরিক। সেখানেই পড়াশোনা করত শোরা আর ইয়ানি। তবে ২০২২ সালে আলিয়া আবার ছেলেমেয়েকে নিয়ে ভারতে ফেরেন। মুম্বইয়ে আন্ধেরির বাংলোয় থাকতে শুরু করেন। নওয়াজ়ের মা সেই বাংলো অধিগ্রহণ করতে চাইলে তাঁর বিরুদ্ধে মামলা ঠুকে দেন আলিয়া। এর পরই সাম্প্রতিক সমস্যার সূত্রপাত। দুবাইতে পরিচারিকাকে গৃহবন্দি রেখে আসারও অভিযোগ ওঠে নওয়াজ়ের বিরুদ্ধে। তবে ‘সেক্রেড গেমস’-এর অভিনেতার দাবি, তিনি জানতেন না কে কোথায় আছে। ভেবেছিলেন, ছেলেমেয়েরাও দুবাইতেই আছে।

এই পরিস্থিতিতে মুম্বই হাইকোর্ট রায় দিয়েছে সন্তানদের বিষয়ে মতপার্থক্য মিটিয়ে নেওয়ার। নওয়াজ়ের আইনজীবী আদালতে বলেন, “নওয়াজ় ভেবেছিলেন, ওঁর ছেলেমেয়েরা এখনও দুবাইয়ে থাকে। কিন্তু সম্প্রতি ওখানকার স্কুল থেকে মেল আসে যে, তারা ক্লাস করছে না। এতেই উদ্বিগ্ন হয়ে ওঠেন তিনি। খোঁজ নিয়ে জানেন, তারা মায়ের সঙ্গেই এখন এখানে থাকে। সেই খবর পেয়ে বাংলোয় দেখা করতে আসেন আলিয়া এবং তাঁর সন্তানদের সঙ্গে।” আলিয়া এতে খেপে যান। দেখা করতে দেন না সন্তানদের সঙ্গে। তাঁর দাবি, নওয়াজ় তাঁদের দ্বিতীয় সন্তানকে স্বীকার করতেই চান না। উপরন্তু অতীতে নির্যাতন করেছেন আলিয়ার উপর। কী ভাবে তাঁর হাতে তুলে দেবেন সন্তানদের?

Advertisement

যদিও আদালত জানায়, “ওঁর কেবল উদ্দেশ্য ছিল সন্তানদের খোঁজ নেওয়া। তারা কেমন আছে, পড়াশোনা ঠিকমতো এগোচ্ছে কি না, সেটুকু কথাবার্তা তো চলতেই পারে বাবা-ছেলেমেয়ের মধ্যে! ব্যাপারটা মিটিয়ে নেওয়াই ভাল।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন