Deepak Tijori

পাঁচ বছর পর বড় পর্দায় ফিরছেন দীপক তিজোরি, সঙ্গী ঋতুপর্ণা

এক সময় কিছুটা রাগ করেই অভিনয় থেকে দূরে সরে গিয়েছিলেন। পরিচালনায় মনোনিবেশ করেছিলেন দীপক তিজোরি। আবার বড় পর্দায় ফিরছেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২৩ ১৯:৪৮
Share:

আবার বড় পর্দায় ফিরতে চলেছেন দীপক তিজোরি।  ছবি: সংগৃহীত।

নব্বইয়ের দশকের একাধিক ছবিতে তাঁর অভিনয় এখনও সিনেপ্রেমীরা মনে রেখেছেন। দীপক তিজোরির ঝুলিতে রয়েছে ‘আশিকি’, ‘জো জিতা ওহি সিকন্দর’ এবং ‘কভি হাঁ কভি না’-এর মতো ছবি। এক সময় অভিনয় থেকে বিরতি নিয়ে পরিচালনায় মনোনিবেশ করেছিলেন দীপক। শেষ বার তাঁকে দর্শক ‘সাহেব বিবি অউর গ্যাংস্টার’ ছবিতে দেখেছেন। খুশির খবর, দীপক আবার বড় পর্দায় ফিরতে চলেছেন।

Advertisement

‘ইত্তর’ ছবির পোস্টারে ঋতুপর্ণা এবং দীপকের লুক। ছবি: সংগৃহীত।

মঙ্গলবার প্রকাশ্যে এল ‘ইত্তর’ ছবির পোস্টার। ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন দীপক। এই ছবিতে তাঁর বিপরীতে রয়েছেন ঋতুপর্ণা সেনগুপ্ত। মূলত প্রেমের ছবি। জাতীয় পুরস্কারজয়ী পরিচালক বীণা বক্সী পরিচালিত এই ছবির শুটিংও শেষ হয়েছে। সম্প্রতি, অভিনয়ের পাশাপাশি ‘টিপসি’ নামে একটি থ্রিলার ছবিও পরিচালনা করেছেন দীপক। কেরিয়ারের মধ্যগগনে হিন্দি ছবিতে সহ অভিনেতা হিসেবে জনপ্রিয় হন দীপক। এই প্রসঙ্গে অভিনেতা বলছেন, ‘‘আমাদের ইন্ডাস্ট্রিতে অভিনেতাকে সব সময়েই একটা বৃত্তে বেঁধে ফেলা হয়। আমার সঙ্গেও এক সময় ‘নায়কের বন্ধু’, ‘সাইড কিক’, ‘সহ অভিনেতা’ ইত্যাদি বিশেষণ জুড়ে গিয়েছিল। তাই অভিনয় থেকে দূরত্ব বাড়িয়েছিলাম।’’

কিন্তু কলপকে না বলে কাঁচাপাকা চুলেই আপাতত নিজের দ্বিতীয় ইনিংস শুরু করতে স্বচ্ছন্দবোধ করছেন দীপক। তাঁর কথায়, ‘‘ইরফান (খান), মনোজ (বাজপেয়ী) বা পঙ্কজ ত্রিপাঠি প্রত্যেকেই এখন চিত্রনাট্যের জোরে নায়কের আসনে। ‘ইত্তর’ আমাকে সেই সুযোগটা করে দিয়েছে।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন