Aayush Sharma-Salman Khan

‘সলমনকে বলেছিলাম তোমার টাকা উড়িয়ে ফেলেছি’, কোন ঘটনা প্রকাশ্যে আনলেন ভগিনীপতি আয়ুষ শর্মা?

আয়ুষকে নিয়ে বহু দিনের সমালোচনা, বলিউডে প্রতিষ্ঠিত হওয়ার জন্যই সলমন খানের বোনকে বিয়ে করেছেন তিনি। প্রথম ছবি ‘লভযাত্রী’ মুখ থুবড়ে পড়ার পরে সলমনের টাকা নষ্ট করেছেন বলে কটাক্ষ করেন দর্শক। ঘটনা নিয়ে মুখ খুললেন আয়ুষ শর্মা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২২ এপ্রিল ২০২৪ ১৩:২৯
Share:

আয়ুষ শর্মা এবং সলমন খান। ছবি: সংগৃহীত।

অর্থ ও খ্যাতির জন্য সলমন খানের বোন অর্পিতা খানকে বিয়ে করেছেন আয়ুষ শর্মা। প্রথম থেকেই সমালোচনার মুখে আয়ুষ-অর্পিতার প্রেম। এ-ও শোনা গিয়েছে, বলিউডে পাকাপাকি ভাবে জায়গা করে নেওয়ার উদ্দেশ্যেই প্রথম সারির অভিনেতার বোনের সঙ্গে প্রেমের সম্পর্ক গড়ে তুলেছেন আয়ুষ। অবশেষে এই প্রসঙ্গে মুখ খুললেন সলমনের ভগিনীপতি। সম্প্রতি একটি সাক্ষাৎকারে আয়ুষ জানিয়েছেন, তিনি অভিনেতা হতে চাননি। অর্পিতার সঙ্গে বিয়ের সময় খোদ সলমনকেও জানিয়েছিলেন সে কথা। ৩০০টি অডিশন দিয়েছিলেন। তার মধ্যে মেরেকেটে ২টি অডিশনে টিকে থাকতে পেরেছিলেন। আশানুরূপ ফল না পাওয়ায় হাল ছেড়ে দিয়েছিলেন এক সময়, তাঁর দ্বারা আর যা-ই হোক, অভিনয় করা সম্ভব নয়। কিন্তু সলমন খান সিদ্ধান্ত নিয়েছিলেন, অভিনয়ের প্রশিক্ষণ দেবেন ভগিনীপতিকে।

Advertisement

২০১৮ সালে ‘লভযাত্রী’ ছবির হাত ধরে বলিউডে পা রাখেন আয়ুষ। তেলুগু ছবি ‘দেবাদাশু’ অবলম্বনে তৈরি ‘লভযাত্রী’। প্রযোজক সলমন খান। ৫ অক্টোবর মুক্তি পায় ছবিটি। কিন্তু বক্স অফিসে মুখ থুবড়ে পড়ে। মাত্র ১০ কোটি আসে ঝুলিতে এবং ফ্লপ ছবির তকমা পায় এই ছবি। এর পরে ২০২১ সালে ‘অন্তিম’ ছবিতে সলমনের বিপরীতে অভিনয় করেন আয়ুষ। এই ছবিটিও বক্স অফিসের হিসাবের নিরিখে হতাশই করেছিল।

প্রথম ছবি মুক্তি পাওয়ার পরেও কটাক্ষের মুখে পড়েন আয়ুষ। এই প্রসঙ্গে তাঁর বক্তব্য, “আমাকে নিয়ে এই ধরনের কথাও বলা হয়েছে যে, আমি শ্যালকের টাকা উড়িয়ে দিয়েছি! আমি কি আমার আয়করের নথি দেখাব?” ‘লভযাত্রী’ ফ্লপ হওয়ার পরে সলমন খানের সঙ্গে কী কথোপকথন হয়েছিল, তা প্রকাশ্যে আনলেন আয়ুষ। “সলমন যখন ফোন করেছিলেন আমাকে, চোখের জল ধরে রাখতে পারিনি আমি। দুঃখপ্রকাশ করে বলেছিলাম, আমি তাঁর টাকা উড়িয়ে ফেলেছি”, বললেন আয়ুষ।

Advertisement

তবে প্রতি মুহূর্তে আয়ুষের ঢাল হয়ে দাঁড়িয়েছেন সলমন। আয়ুষের সঙ্গে তাঁর সম্পর্কের সমীকরণ বার বার মন ছুঁয়েছে অনুরাগীদের। সম্প্রতি আয়ুষের আগামী ছবি ‘রুস্লান’-এর প্রচার ঝলক মুক্তি পেয়েছে। সলমনের প্রশংসা কুড়িয়েছে আয়ুষের অভিনয়। সমাজমাধ্যমে আয়ুষকে নিয়ে সলমন লিখেছেন, “তোমার মধ্যে কঠোর পরিশ্রম এবং প্রচেষ্টার লক্ষণ দেখতে পাচ্ছি। যা-ই হয়ে যাক, নিজের সেরাটা দিতে থাকো। কঠোর পরিশ্রমের ফল মিলবেই। ঈশ্বর তোমার মঙ্গল করুন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন