Pankaj Tripathi

‘পুলিশের মার খাওয়ার পর সব ইচ্ছা চলে গিয়েছে’, কোন ঘটনা বদলে দিল পঙ্কজের জীবন?

এক সপ্তাহ জেলে থাকতে হয়েছিল পঙ্কজ ত্রিপাঠীকে। পুলিশের হাতে মার খাওয়ার পর নিজের সিদ্ধান্ত পরিবর্তন করেন অভিনেতা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২৪ ২০:২১
Share:

পঙ্কজ ত্রিপাঠী। ছবি: সংগৃহীত।

এই মুহূর্তে বলিপাড়ার অন্যতম কৃতী অভিনেতাদের মধ্যে অন্যতম পঙ্কজ ত্রিপাঠী। আর কিছু দিন পরেই মুক্তি পাবে অভিনেতার নতুন ছবি ‘ম্যায় অটল হুঁ’। প্রাক্তন প্রধানমন্ত্রী অটল বিহারী বাজপেয়ীর চরিত্রে তাঁর লুক ইতিমধ্যেই প্রকাশ্যে এসেছে। ১৯ জানুয়ারি মুক্তি পাবে ছবি। ফলে ছবির প্রচারে ব্যস্ত তিনি। বার বারই একটা প্রশ্নের সম্মুখীন হতে হচ্ছে পঙ্কজকে। তেমনই তাঁকে বিভিন্ন সাক্ষাৎকারে প্রশ্ন করা হয়েছে বাস্তবে কি তাঁর রাজনীতির প্রতি কোনও ঝোঁক আছে? কলেজে পড়াকালীন তিনি ‘অখিল ভারতীয় বিদ্যার্থী পরিষদ’-এর সদস্য ছিলেন। এ প্রসঙ্গ উঠতেই তিনি জানান, বিহারে তো সকলেই রাজনীতিক।

Advertisement

পঙ্কজ বলেন, “আমার কখনও মন্ত্রী হওয়ার ইচ্ছা ছিল না। তবে রাজনীতির পথে থাকার ইচ্ছা ছিল। কিন্তু পুলিশের কাছে মার খাওয়ার পর আর গ্রেফতার হওয়ার পর রাজনীতি করার সব শখই মিটে যায়। তার পরেই আরও বেশি করে নাটক, খেলাধুলোর প্রতি ঝোঁক তৈরি হয়। তখন এত বেশি নাটক, অভিনয় দেখেছি তার প্রতি আরও বেশি করে আকর্ষণ তৈরি হয়। তবে এক সময় আমি আন্দোলনেও যোগ দিয়েছি। এমনকি, এক সপ্তাহ জেলেও কাটাতে হয়েছিল।”

উল্লেখ্য, কিছু দিন আগে অভিনয় ছাড়ার কথা বলেছিলেন। তিনি বলেছিলেন, “ম্যায় অটল হুঁ’-র প্রচার শেষ হয়ে গেলেই আমি ছেড়ে দেব সব। আমার সবার আগে ৮ ঘণ্টার ঘুম চাই।”

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন