Saugata Bandyopadhyay

এই ইন্ডাস্ট্রি আমাকে সুনাম দিয়েছে, আবার পরিচিতি পেয়েও অনেকটা নীচে নেমে গিয়েছিলাম: সৌগত

এক জন অভিনেতার নাম মধুচক্রে জড়ানোর পরে পেশাগত জীবনের ছবিটা যে  কিছুটা হলেও বদলাবে তা কারওরই অজানা নয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২০ ১৪:১৬
Share:

সৌগত বন্দ্যোপাধ্যায়।

‘মিতওয়া কহে ধড়কনে তুঝসে কেয়া’ নম্বরটা ডায়েল করতেই বেজে উঠল বলিউড ক্লাসিক। কয়েক সেকেন্ড পরেই এক পুরুষ কণ্ঠে ‘হ্যালো’। ফোনের ও পারে থাকা ব্যক্তি মাস দুয়েক আগে হয়ে উঠেছিলেন টলিউডের ‘হটকেক’। সৌগত বন্দ্যোপাধ্যায়। অক্টোবর মাসে মধুচক্রে সামিল থাকার অভিযোগে আচমকা একটি স্পা থেকে গ্রেফতার করা হয়েছিল তাঁকে। নির্দোষ প্রমাণিত হয়ে ছাড়া পেলেও রাতারাতি বদলে যায় অনেক কিছু।

এখন কী করছেন তিনি?

সৌগত জানালেন, “জি বাংলার আলো ছায়া ধারাবাহিকে আমি কাজ করতাম। মাঝখানে বেশ কিছুটা সময় আমি সেখানে অভিনয় করিনি। কিন্তু এ সব ঘটে যাওয়ার পর ওই ধারাবাহিকের প্রযোজক সুশান্ত দাস আমার চরিত্রটা আবার ফিরিয়ে এনে আমাকে কাজ করার সুযোগ করে দেন।”

ছোটপর্দাতে কাজের পাশাপাশি আবার বড় পর্দার জন্য প্রস্তুত হচ্ছেন অভিনেতা। জানুয়ারী মাস থেকে শুরু হবে শ্যুটিং-এর কাজ। নতুন কাজের সুযোগ পেয়ে গলায় উচ্ছ্বাস স্পষ্ট তাঁর। সৌগত জানালেন, “ছোট পর্দা হোক, সিনেমা বা ওয়েব সিরিজ। অভিনয় করতে পারাটাই আমার কাছে সব কিছু।”

কিন্তু এক জন অভিনেতার নাম মধুচক্রে জড়ানোর পরে পেশাগত জীবনের ছবিটা যে কিছুটা হলেও বদলাবে তা কারওরই অজানা নয়। সে কথা অস্বীকার করছেন না খোদ সৌগতও। তিনি জানালেন, ‘এত বছর কাজ করেও আবার নতুন করে মূল্যায়ন হচ্ছে। আমার উচ্চতা কত, অভিনয় করতে পারি কি না। আসলে যাঁরা আমাকে কাস্ট করছেন, তাঁদের আমাকে নিয়ে কোনও আপত্তি নেই। কিন্তু আমার সতীর্থদের মধ্যে আমাকে নিয়ে অনেক দুশ্চিন্তা দেখতে পাই।এই ইন্ডাস্ট্রি আমাকে সুনাম দিয়েছে। আবার কাজ করে এত পরিচিতি পেয়েও অনেকটা নীচে নেমে গিয়েছিলাম।”

Advertisement

আরও পড়ুন: বিয়ের আগে একা পাহাড়ি পথে গান গাইছেন নীল, হোঁচট খেয়ে কী দেখলেন?

আড়াই মাস কাজহীন হয়ে ঘরে বসেছিলেন অভিনেতা। সংসার কী ভাবে চলবে, সেই চিন্তা ঘুম উড়িয়েছিল তাঁর। বন্ধুদের অনর্গল হাসি ঠাট্টা, তির্যক মন্তব্য একটা সময় গায়ে সূচের মতো বিঁধেছে। তবে এখন এ সব নিয়ে মাথা ঘামান না সৌগত। অভিনেতা মনে করেন, এই দুর্ঘটনাই নতুন ভাবে গড়ে তুলেছে তাঁকে। এগিয়ে দিয়েছে আরও ভাল করার লক্ষ্যের দিকে। ভবিষ্যতে আরও কাজের সুযোগ পেলে, নিজেকে নতুন ভাবে মেলে ধরতে চান তিনি।

Advertisement

আরও পড়ুন: ‘ক্রুশলের পাশে স্বস্তিকা কই’? অদ্রিজাকে দেখে তেলেবেগুনে জ্বলল নেট পাড়া

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন