sean Banerjee

খুব শিগ্গিরি ছোট পর্দায় ফিরছি: শন

শনকে বিপুল জনপ্রিয়তা এনে দেয় ‘এখানে আকাশ নীল’-এর সিক্যুয়েল।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ এপ্রিল ২০২১ ১৪:২৫
Share:

শন বন্দ্যোপাধ্যায়।

টেলিপাড়ায় গুঞ্জন শোনা যাচ্ছিলই। আবার ছোট পর্দায় ফিরছেন শন বন্দ্যোপাধ্যায়। সেই গুঞ্জনে শিলমোহর দিলেন স্বয়ং অভিনেতা। আনন্দবাজার ডিজিটালকে জানালেন, ‘‘আবার ছোট পর্দায় ফিরছি। খুব শিগগির।’’ আপাতত এর বেশি আর কিছুই শোনা যায়নি শনের মুখ থেকে। অভিনেতার প্রত্যাবর্তন কি স্টার জলসাতেই? অনামিকার সঙ্গে জুটি বেঁধে? ‘ক্রমশ প্রকাশ্য’-- জবাব অভিনেতার। তবে টেলিপাড়ায় এও শোনা যাচ্ছে, নতুন ধারাবাহিকে এক দম নতুন লুকে নাকি ফিরছেন ‘উজান’। আর গম্ভীর ডাক্তার নন, এ বার তিনি ‘গাইড’।

‘আমি সিরাজের বেগম’ ধারাবাহিক শনের প্রথম কাজ। প্রথম মেগায় ঐতিহাসিক চরিত্র ‘সিরাজ’-এ ভাল মানিয়েছিল তাঁকে। যদিও বিপুল জনপ্রিয়তা এনে দেয় ‘এখানে আকাশ নীল’-এর সিক্যুয়েল। যেখানে শন ডাক্তার উজান চট্টোপাধ্যায়। তিনি আর তাঁর বিপরীতে ‘হিয়া’ অনামিকা চক্রবর্তী ছোট পর্দা মাতিয়ে দিয়েছিলেন। মাত্র ১ বছর চলার পরেই ধারাবাহিকটি বন্ধ হয়ে যায়। তখনও দর্শক উন্মাদনা দেখার মতো। পাশাপাশি ‘হিয়ান’ জুটিকে ফিরে আনার প্রবল চাপ দেওয়া হয়েছিল চ্যানেল কর্তৃপক্ষের উপর, এমনকি ‘আত্মহত্যা’র হুমকিও দেন কেউ কেউ।

ধারাবাহিক শেষ হয়ে গেলেও ‘এখানে আকাশ নীল’-এর টুকরো মুহূর্ত এখনও নেটমাধ্যমে ভাইরাল। এখনও ‘হিয়ান’ আর ‘ইয়ান’ পেজ রীতিমতো সক্রিয়। ছোট পর্দায় ফেরার আগে শন অবশ্য বড় পর্দাতেও পা রেখেছেন। ঋতুপর্ণা সেনগুপ্তের বিপরীতে দেখা যাবে তাঁকে।ছবির নাম ‘অন্তর্দৃষ্টি’। পরিচালনায় কবীর লাল। আনন্দবাজার ডিজিটালকে সেই সময় জানিয়েছিলেন, ‘‘মুখ্য হলেও চরিত্রে ধূসর রঙের আধিক্য বেশি। এই ধরনের চরিত্র আমি আগে করিনি।’’ দেহরাদুন থেকে শ্যুটিং সেরে ফিরে করোনাতেও আক্রান্ত হয়েছিলেন শন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন