Taapsee Pannu on Animal

‘অ্যানিম্যাল’-এর মতো ছবিতে তিনি কি অভিনয় করবেন? প্রশ্নের উত্তর দিলেন তাপসী

‘অ্যানিম্যাল’ ছবিটি নিয়ে একের পর এক তারকা তাঁদের মতামত জানাচ্ছেন। এ বার এই ছবি নিয়ে নিজের মত ব্যক্ত করলেন তাপসী পন্নু।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১২:৪২
Share:

(বাঁ দিকে) রণবীর কপূর। তাপসী পন্নু (ডান দিকে)। ছবি: সংগৃহীত।

গত বছরে মুক্তিপ্রাপ্ত ‘অ্যানিম্যাল’ ছবি নিয়ে বিতর্ক এখনও অব্যাহত। বিভিন্ন সময়ে এই ছবি নিয়ে পক্ষে এবং বিপক্ষে মতামত জানিয়েছেন বলিউডের তারকারা। এ বার রণবীর কপূর অভিনীত এই ছবি নিয়ে নিজের মনোভাব ব্যক্ত করলেন তাপসী পন্নু।

Advertisement

গত বছর প্রেক্ষাগৃহে মুক্তি পাওয়ার পর থেকেই ‘অ্যানিম্যাল’ ছবিকে ঘিরে দর্শক দুই শিবিরে বিভক্ত। কারও ছবিটি পছন্দ হয়েছে। আবার কেউ কেউ সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত এই ছবিতে অত্যধিক হিংসা এবং নারীবিদ্বেষের সমালোচনা করেছেন। সম্প্রতি একটি সাক্ষাৎকারে এই ছবি নিয়ে তাপসীকে প্রশ্ন করা হয়। অভিনেত্রী বলেন, ‘‘অনেকেই আমাকে এই ছবি নিয়ে নানা কথা বলেছেন। আমি নিজে চরমপন্থী নই। কিন্তু হলিউডের সঙ্গে তুলনা করলেও চলবে না।’’ অভিনেত্রী জানিয়েছেন ছবিটা তিনি দেখেননি। তাঁর যুক্তি, ‘‘হলিউডে কিন্তু কেউ সিনেমার গল্প বা তারকাদের কেশসজ্জাকে বাস্তবে অনুকরণ করেন না। কিন্তু আমাদের দেশে সেটা করা হয়। তাই ‘গন গার্ল’-এর মতো ছবির দর্শকের সঙ্গে আমাদের তুলনা চলে না।’’

তাপসী মনে করেন এই ধরনের ছবি তৈরির আগে সমাজে তার কী রকম প্রতিক্রিয়া হবে, তা বিবেচনা করা উচিত। একই সঙ্গে তাপসী জানান, তিনি এই ধরনের কোনও ছবিতে অভিনয় করতে রাজি নন। তাঁর কথায়, ‘‘এক জন তারকা হিসাবে বাস্তবকে মাথায় রেখে আমার ক্ষমতাকে বিবেচনা করা উচিত। কারণ ক্ষমতার সঙ্গে জুড়ে থাকে দায়িত্ববোধ। তাই আমি এই ধরনের ছবি করতে রাজি নই।’’ এরই সঙ্গে ‘পিঙ্ক’ খ্যাত অভিনেত্রী বলেন, ‘‘আমি কিন্তু এই প্রসঙ্গে নতুন অভিনেতাদের কী ছবি করা উচিত তা নিয়ে কোনও পরামর্শ দিতে চাই না। আমরা স্বাধীন দেশের নাগরিক। তাই তাঁরা তাঁদের ব্যক্তিগত সিদ্ধান্ত অনুযায়ী ছবি করতেই পারেন।’’ তবে এই প্রথম নয়। সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ‘কবীর সিংহ’ ছবিটি প্রসঙ্গেও এর আগে মুখ খুলেছিলেন তাপসী।

Advertisement

মুক্তির পর এখনও বক্স অফিসে ‘অ্যানিম্যাল’ ছবিটি ৬০০ কোটি টাকারও বেশি ব্যবসা করেছে। পাশাপাশি অনেকেই এই ছবির বিরুদ্ধে মতামত পোষণ করেছেন। তালিকায় রয়েছেন জাভেদ আখতার, কঙ্কণা সেন শর্মা প্রমুখ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন