Mrs Chatterjee Vs Norway

আদিত্য যদি নায়িকাদের সঙ্গে কাজ করতে পারে, আমি অন্য প্রযোজকদের ছবি করব না কেন: রানি

শেষ ক’বছর রানি মূলত কাজ করছেন তাঁর স্বামী আদিত্য চোপড়ার প্রযোজনায়। তবে জানিয়েছিলেন, ‘যশরাজ ফিল্মস’-এই তিনি শুধু সীমাবদ্ধ নন। যে কোনও প্রযোজকের সঙ্গে কাজ করতে রাজি আছেন রানি।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১১ মার্চ ২০২৩ ০৮:৩৬
Share:

বিয়ের আগে যত ঘন ঘন রানিকে পর্দায় দেখা গিয়েছে, আদিত্য চোপড়ার সঙ্গে বিয়ের পর তার হার কমেছে। —ফাইল চিত্র

এক জন মা, যার থেকে সন্তানদের কেড়ে নেওয়া হয়েছে। বিদেশের মাটিতে সন্তানদের ফিরে পেতে বহু লড়াই করতে হয়েছে তাকে। অনেকটা সময় দূরে থাকতে হয়েছে সন্তানদের থেকে। সেই বিচ্ছেদযন্ত্রণা থেকে জন্ম নেওয়া ছবি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’-তে অভিনয় করেছেন বলিউড অভিনেত্রী রানি মুখোপাধ্যায়। তিনি বাঙালি পরিবারেরই কন্যা। বহু দিন পর এই ছবি দিয়ে পর্দায় ফিরছেন তিনি। তার আগে প্রচার অনুষ্ঠানে ভাগ করে নিলেন কিছু কথা।

Advertisement

শেষ ক’বছর রানি মূলত কাজ করছেন তাঁর স্বামী আদিত্য চোপড়ার প্রযোজনায়। তবে জানিয়েছিলেন, ‘যশরাজ ফিল্মস’-এই তিনি শুধু সীমাবদ্ধ নন। যে কোনও প্রযোজকের সঙ্গে কাজ করতে রাজি আছেন রানি। তাঁর কথায়, “আমার স্বামী কত নায়িকার সঙ্গে কাজ করে। আমি অন্য প্রযোজকের সঙ্গে কাজ করতে পারব না? যেটা দরকার সেটা হল ভাল চিত্রনাট্য। সে ‘যশরাজ ফিল্মস’-এর হোক বা অন্য কিছুর।”এর পর রানি বলেন, “আদিত্যের খুব ভাল লেগেছে। ছিটকে গিয়েছে ছবিটা দেখে। আমার মনে হয় না এর আগে আমি ওকে কোনও ছবি নিয়ে এতটা ভাবতে দেখেছি।”

বাবা রাম মুখোপাধ্যায় পরিচালিত বাংলা ছবি ‘বিয়ের ফুল’ (১৯৯৬) দিয়ে পর্দায় এসেছিলেন রানি। একই বছরে হিন্দি ছবি ‘রাজা কি আয়েগি বরাত’-এ মূল চরিত্রে অভিনয় করেছিলেন প্রথম। ১৯৯৮ সালে আমির খানের বিপরীতে ‘গুলাম’ ছবিতে অভিনয় করে জনপ্রিয় হন রানি।

Advertisement

এর পরই শাহরুখ খানের সঙ্গে ‘কুছ কুছ হোতা হ্যায়’ তাঁকে প্রেমের ছবির সাড়া ফেলা নায়িকায় পরিণত করে। লম্বা কেরিয়ারে দাপিয়ে অভিনয় করেছেন তিনি। এক সময় ইন্ডাস্ট্রির এক নম্বর অভিনেত্রী ধরা হত তাঁকে। যদিও বিয়ের আগে যত ঘন ঘন রানিকে পর্দায় দেখা গিয়েছে, আদিত্য চোপড়ার সঙ্গে বিয়ের পর তার হার কমেছে। শেষ বার রানিকে দেখা গিয়েছিল ‘মর্দানি ২’-এ। কর্ণ জোহর রানির বন্ধু হওয়া সত্ত্বেও ধর্ম প্রোডাকশনস্’-এ এখনও রানিকে কাজ করতে দেখা যায়নি। কর্ণের পরিচালনায় ‘বোম্বে টকিজ়’ অ্যান্থোলজিতে যদিও কাজ করেছেন। অধিকাংশ প্রযোজকই ধরে নিয়েছিলেন ‘যশরাজ ফিল্মস’ ছাড়া রানি অন্য কোনও প্রযোজনা সংস্থার সঙ্গে কাজ করবেন না, তাই হয়তো সংশয় দেখা দিয়েছিল। এ বার রানি স্পষ্ট করে দিলেন যে এমন কোনও ভুল ধারণা পুষে রাখার কারণ নেই।

অসীমা চিব্বর পরিচালিত ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ যাঁর জীবনের অনুপ্রেরণায় বানানো, তিনিও হাজির ছিলেন শুক্রবারের এই অনুষ্ঠানে। তাঁর নাম সাগরিকা চক্রবর্তী। যে বাঙালি নারীর ভূমিকায় অভিনয় করেছেন রানি। অভিনেত্রীকে দেখে আবেগপ্রবণ হয়ে পড়েন সাগরিকা। এই ছবিতে রানির অভিনয়ে মুগ্ধ হয়েছেন তাঁর স্বামী আদিত্যও। “দারুণ হয়েছে”, রানিকে বলেছিলেন তিনিও। ২০১৪ সালে দু’জনে বিবাহবন্ধনে আবদ্ধ হন। ২০১৫ সালে তাঁদের কোলে আসে ফুটফুটে কন্যা আদিরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন