Ram Mandir Inauguration

আলিয়া ভট্ট থেকে প্রভাস, রামমন্দির উদ্বোধনে ডাক পেলেন সবাই, ব্রাত্য কি শুধু খানেরা?

২২ জানুয়ারি রামমন্দির উদ্বোধনের দিন আমন্ত্রিত রয়েছেন বলিউডের একঝাঁক তারকা। কী কারণে বাদ পড়লেন তিন খান?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ ডিসেম্বর ২০২৩ ১৩:১৮
Share:

(বাঁ দিক থেকে) অমিতাভ বচ্চন, আলিয়া ভট্ট, প্রভাস, আমির খান, সলমন খান, শাহরুখ খান। ছবি: সংগৃহীত।

চলছে শেষ মুহূর্তের কাজ। নতুন বছরের ২২ জানুয়ারিই অযোধ্যায় রামমন্দির উদ্বোধন হতে চলেছে। গর্ভগৃহে ‘রামলালা বিরাজমান’-এর মূর্তিপ্রতিষ্ঠার সেই অনুষ্ঠানে থাকার কথা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর। গোটা অযোধ্যা জুড়ে সাজো সাজো রব। রামমন্দিরের উদ্বোধনে হাজির থাকতে আগে থেকেই অযোধ্যায় পৌঁছে যাচ্ছেন দেশের বিভিন্ন প্রান্তের ভক্তরা। সাধারণ দর্শনার্থীরা যেমন থাকছেন, রামমন্দির উদ্বোধনের দিন আমন্ত্রিত রয়েছেন বলিউডের একঝাঁক তারকা। অমিতাভ বচ্চন, অনুপম খের, আলিয়া ভট্ট, রণবীর কপূর,অক্ষয় কুমার, মাধুরী দীক্ষিত-সহ দক্ষিণী তারকা যশ-প্রভাস— কে নেই সেই তালিকায়! কিন্তু বলিউডের তিন খানেরা কি ডাক পেলেন?

Advertisement

রামমন্দির উদ্বোধনের দিন অযোধ্যায় যে ভিড় উপচে পড়তে পারে, সেই আশঙ্কা আগে থেকেই করেছিল উত্তরপ্রদেশ প্রশাসন। সম্প্রতি বিভিন্ন সংবাদমাধ্যমের রিপোর্টেও দাবি করা হয়েছে যে, শহরের বেশির ভাগ হোটেলেই তিন দিন অর্থাৎ, ২১ থেকে ২৩ জানুয়ারি পর্যন্ত বুকিং করে রেখেছেন বহু মানুষ। উদ্বোধনের দিন দেশের প্রধানমন্ত্রী থেকে শুরু করে উপস্থিত থাকছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ-সহ দেশ-বিদেশের নামীদামি ব্যক্তিত্ব। শিল্পপতি থেকে ক্রিকেট তারকা সকলেই রয়েছেন সেই তালিকায়। আমন্ত্রণ জানানো হয়েছে বিরোধী দলের সাংসদেরও। বলিউডের অগণিত তারকারা তো রয়েছেনই। এমনকি, এখনও পর্যন্ত বড় পর্দা এবং ছোট পর্দায় যাঁরাই রামের চরিত্রে অভিনয় করেছেন, ডাক পেয়েছেন তাঁরাও। কিন্তু বলিউডের তিন খান— শাহরুখ খান, সলমন খান, আমির খান আদৌ ডাক পেয়েছেন কি না, সেই বিষয়ে নিশ্চিত কিছু তথ্য এখনও প্রকাশ্যে আনা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন