Allu Arjun

Arjun-Salman: ছবি ছেড়ে দেন অল্লু অর্জুন, লক্ষ্মীলাভ হয় সলমনের

অল্লুর ছেড়ে দেওয়া সেই চরিত্র অবশেষে গিয়ে পড়ে সলমন খানের ঝুলিতে। এর পর যা হয়, তা মোটামুটি সকলেরই জানা।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২২ ১৪:২৭
Share:

অল্লু অর্জুনের ছেড়ে দেওয়া ছবিতে অভিনয় করেন সলমন।

দক্ষিণী ইন্ডাস্ট্রির ‘সুপারস্টার’। যাতেই হাত দেন, তাতেই সোনা ফলে। ভাল প্রস্তাব পেলে আপত্তি নেই বলিউডেও। তবে এমন একটি হিন্দি ছবি আছে, যাতে অভিনয় করতে নারাজ ছিলেন অল্লু অর্জুন। অথচ পরবর্তীতে সেই ছবিই ভেঙে দেয় বক্স অফিসের রেকর্ড। ভাবছেন, কোন ছবি হাতছাড়া করেছিলেন ‘পুষ্পা’?

২০১৫ সাল। হাতে ‘বজরঙ্গি ভাইজান’-এর চিত্রনাট্য নিয়ে অল্লুর দ্বারস্থ হয়েছিলেন পরিচালক কবীর খান। ছবিতে নামভূমিকায় চেয়েছিলেন দক্ষিণী তারকাকে। কিন্তু সেই সময়ে অন্য ছবি নিয়ে বেজায় ব্যস্ত ছিলেন অল্লু। ফলে প্রত্যাখ্যান করেন কবীরের সঙ্গে বলিউডে কাজের প্রস্তাব। তাঁর ছেড়ে দেওয়া সেই চরিত্র অবশেষে গিয়ে পড়ে সলমন খানের ঝুলিতে। এর পর যা হয়, তা মোটামুটি সকলেরই জানা।

Advertisement

ভারতে হারিয়ে যাওয়া একরত্তি মুন্নিকে তার বাড়ি পাকিস্তানে পৌঁছে দেওয়ার দায়িত্ব নেয় পবন ওরফে বজরঙ্গি। নেহাত সরল-সাদাসিধে, নির্বিরোধ প্রকৃতির পবন ভিন্ন ধর্মাবলম্বী মূক শিশুটিকে তার দেশে ফেরাতে পিছপা হয়নি প্রাণের বাজি রাখতেও। বলিউডের প্রেম-ভালবাসা-অ্যাকশনের চেনা পরিধির বাইরে কবীর খান পরিচালিত এই ছবি মন ছুঁয়েছিল দর্শকের। ‘বজরঙ্গি ভাইজান’-এর হাত ধরেই দীর্ঘ দিন ধরে ধুন্ধুমার মারপিটের ছবি করে আসা সলমন পুনঃপ্রতিষ্ঠা পেয়েছিলেন ‘ভাল অভিনেতা’ হিসেবে।

এর পর কেটেছে সাত বছর। বলিউডে আর কাজ করা হয়ে ওঠেনি অল্লুর। সম্প্রতি এক সাক্ষাৎকারে তিনি বলেন, “হিন্দি ছবিতে অভিনয় করা আমার পেশাগত জীবনের একটি উল্লেখযোগ্য মোড় হবে। তাই কাজ করার জন্য আমি খুব ভেবেচিন্তে সব চেয়ে ভাল প্রস্তাবটিকেই বেছে নেব।” বলিউড থেকে ইতিমধ্যে একাধিক বার ডাক পেয়েছেন অভিনেতা। কিন্তু ‘পুষ্পা’ অপেক্ষায় রয়েছেন সঠিক সুযোগের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন