Entertainment News

‘নিজের পাড়া তো বটেই, অন্য পাড়াতেও রথ নিয়ে যেতাম’

‘‘আমার সবচেয়ে মজার লাগত পাড়ায় পাড়ায় রথ টানার ব্যাপারটা। নিজের পাড়া তো বটেই, অন্য পাড়াতেও রথ নিয়ে চলে যেতাম’’ স্মৃতির ঝাঁপি খুললেন অভিনেতা।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৮ ১৪:০৬
Share:

অমর্ত্য রায়।

রথের সঙ্গে অনেক নস্ট্যালজিয়া জড়িয়ে রয়েছে অভিনেতা অমর্ত্য রায়ের। এখন আর রথ টানার বয়সে তিনি নেই। কারণ দিন কয়েক পরেই মুক্তি পেতে চলেছে তাঁর ডেবিউ ছবি ‘উড়নচণ্ডী’। কিন্তু রথের কথা উঠতেই যেন ছোটবেলা ঝাঁপিয়ে এল অমর্ত্যর মনে।

Advertisement

‘‘আমার সবচেয়ে মজার লাগত পাড়ায় পাড়ায় রথ টানার ব্যাপারটা। নিজের পাড়া তো বটেই, অন্য পাড়াতেও রথ নিয়ে চলে যেতাম’’ স্মৃতির ঝাঁপি খুললেন অভিনেতা। প্রথম প্রথম একতলা রথ হলেও পরে তিনতলা রথ কেনার ঝোঁক ছিল অমর্ত্যর। ‘‘ওপরের দুটো তলায় ঠাকুর বসাতাম। আর নীচে দিতাম নকুলদানা’’ হাসতে হাসতে বললেন অমর্ত্য।

তবে রথ টানার পরও বাকি থাকত আরও একটা পর্ব। পাড়ায় রথ নিয়ে বেরিয়ে যে দক্ষিণা পেতেন তা দিয়ে নাকি মিষ্টি কিনতেন ছোট্ট অমর্ত্য। সকলে মিলে খাওয়া হত পাঁপড় ভাজা, জিলিপি। ছোটবেলার সেই দিনগুলো আজও মিস করেন অভিনেতা।

Advertisement

আরও পড়ুন, বুম্বা মামার মেকআপ ভ্যান চালাতাম, বলছেন অমর্ত্য

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন