OTT Platform

মার্কেট বাড়াতে উদ্যোগী

ভারতের মার্কেট বাড়ানোই তাদের পাখির চোখ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২০ ০২:০২
Share:

‘শকুন্তলা দেবী’-র দৃশ্য

সিনেমা হল বন্ধ থাকার সুযোগে ওটিটি প্ল্যাটফর্মগুলি চুটিয়ে ব্যবসা করছে। নেটফ্লিক্স, ডিজ়নি প্লাস হটস্টার এবং অ্যামাজ়ন প্রাইমের মতো আন্তর্জাতিক প্ল্যাটফর্মগুলির মধ্যে রীতিমতো প্রতিযোগিতা চলছে, কে কোন ছবি রিলিজ় করবে তা নিয়ে। লকডাউনের সুযোগে এই তিনটি সংস্থার মধ্যে অ্যামাজ়ন প্রাইমই প্রথম ঘোষণা করেছিল সাতটি ছবি রিলিজ়ের পরিকল্পনা। ‘ডিরেক্ট-টু-ওয়েব’ ক্যাটিগরির মধ্যে সুজিত সরকার পরিচালিত ‘গুলাবো সিতাবো’ ছিল তালিকায় প্রথম। সেই মডেলে উৎসাহ পেয়ে অ্যামাজ়ন শুধু তাদের প্ল্যাটফর্মের জন্যই আরও ছবি বানাতে আগ্রহী। এবং এ ভাবে ভারতের মার্কেট বাড়ানোই তাদের পাখির চোখ।

Advertisement

পরিস্থিতি স্বাভাবিক হলে এই মডেলে অ্যামাজ়ন প্রাইমের পাশাপাশি সীমিত সংখ্যক সিনেমা হলেও ছবিটি রিলিজ় করা হবে। ইতিমধ্যেই আমেরিকায় এই মডেল জনপ্রিয়। মার্টিন স্করসেসি পরিচালিত ‘দি আইরিশম্যান’-এর মুক্তি এ ভাবেই পরিকল্পিত ছিল। ইন্ডাস্ট্রির অন্দরের খবর, ভারতে মার্কেট বাড়ানোর জন্য এই মডেল নিয়ে উদ্যোগী হয়েছে অ্যামাজ়ন প্রাইম।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন