Amitabh Bachchan

‘জামাকাপড় কাচি, ইস্ত্রি করে গুছিয়েও রাখি’, কেবিসি-তে প্রশ্নের জবাবে ‘মাটির মানুষ’ অমিতাভ

কেবিসি-র সঞ্চালক হিসেবে প্রশ্ন করাই তো অমিতাভের কাজ! তবে এই গেম শোয়ের সাম্প্রতিক পর্বে উল্টো ছবিও দেখা গেল। পিঙ্কি জাওয়ারানির চোখা চোখা প্রশ্নের মুখে পড়লেন স্বয়ং অভিতাভ।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৭:১৩
Share:

তাঁরা তারকা হলেও সাধারণ মানুষের মতো। বললেন অমিতাভ বচ্চন। ছবি: সংগৃহীত।

তারকা বলে কি তাঁরা মানুষ নন! কৌন বনেগা ক্রোড়পতি-র ‘হট সিটে’ বসে এমনই জানালেন অমিতাভ বচ্চন। বলিউড তারকা হলেও আর পাঁচটা সাধারণ মানুষের মতো একই জামাকাপড় বার বার পরেন তাঁরা। নিজের হাতে সেগুলি কাচাকাচি করে ইস্ত্রিও করেন। তার পর গোছগাছ করে আলমারিতে তুলে রাখেন। কেবিসি-র এক প্রতিযোগিনীর প্রশ্নের মুখে পড়ে বেরিয়ে এল বিগ বি-র ‘মাটির কাছাকাছি থাকা’ চেহারা।

Advertisement

কেবিসি-র সঞ্চালক হিসেবে প্রশ্ন করাই তো অমিতাভের কাজ! তবে এই গেম শোয়ের ১৪তম মরসুমের সাম্প্রতিক পর্বে উল্টো ছবিও দেখা গেল। পিঙ্কি জাওয়ারানির চোখা চোখা প্রশ্নের মুখে পড়লেন স্বয়ং অভিতাভ।

৭৯ বছরের সুপারস্টারের কাছে পিঙ্কির অকপট মন্তব্য, ‘‘একই জামাকাপড়ে আপনাদের (তারকাদের) তো কখনও দেখি না! তাই জানতে চাইছি, আপনারা কি কখনও একই জামা দ্বিতীয় বার পরেন?’’ এমন প্রশ্নের জবাব যে দিতে হবে, তা কখনও ভেবেছিলেন অমিতাভ? তবে ঘাবড়ে না গিয়ে সাফ বলেন, ‘‘আপনারা আমাদের একই জামাকাপড়ে দেখেন না বটে, তবে আমরা তেমন করি।’’ এর পরেও অমিতাভের দিকে প্রশ্নবাণ ছুড়েছেন পিঙ্কি। এ বার তাঁর প্রশ্ন, ‘‘আপনাদের বাড়িতে জামাকাপড় কাচা হয়?’’ এ বার আর হাসি চাপতে পারেননি অমিতাভ। সে সব সামলে বলেন, ‘‘অবশ্যই! মাঝেমধ্যে তো আমি নিজের জামাকাপড় কাচি। আপনারা আমাদের কী ভাবেন! তারকা হলেও আমরা আপনাদের থেকে আলাদা নই। যে সব জামাকাপড় পরি, তা কেচে, ইস্ত্রি করে গুছিয়ে আলমারিতেও তুলে রাখি।’’

Advertisement

যদিও পিঙ্কির প্রশ্নবাণের ঠেলায় এক সময় স্বয়ং অমিতাভেরও মনঃসংযোগ টলে গিয়েছিল। তাঁর অকপট মন্তব্য, ‘‘হে ভগবান! এই গেমে তো আমার মনোযোগ একেবারে উড়ে গিয়েছে। চতুর্থ প্রশ্নের বদলে ‘ফোর্থ ওয়াশিং’ বলতে গিয়েছিলাম!’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন