শুটিংয়ে গিয়ে অসুস্থ অমিতাভ, এখন ভালই

তবে অমিতাভর টুইট এবং ব্লগ পড়ে অনেকেরই মনে হয়েছে, ব্যথা বেশ ভাল রকমই কাবু করেছে তাঁকে। বস্তুত আশির দশকে ‘কুলি’র সেটে দুর্ঘটনার পর থেকে ব্যথা-যন্ত্রণার সমস্যা অমিতাভর থেকেই গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

জোধপুর ও নয়াদিল্লি শেষ আপডেট: ১৪ মার্চ ২০১৮ ০২:৩৫
Share:

তখনও সুস্থ। ফাইল চিত্র।

শুটিংয়ের মাঝপথে অসুস্থ হয়ে পড়েছেন অমিতাভ বচ্চন। পিঠের ব্যথায় কষ্ট পাচ্ছেন তিনি। মুম্বই থেকে তাঁর চিকিৎসকদের তাই নিজেই ডেকে পাঠিয়েছেন জোধপুরে। তবে মঙ্গলরাত থেকেই ফের শুটিংয়ে নামছেন তিনি।

Advertisement

জোধপুরে এখন ‘ঠগস অব হিন্দুস্তান’ ছবির শুটিং চলছে। এই ছবিতে প্রথম বার আমিরের সঙ্গে অভিনয় করছেন অমিতাভ। সোমবারও সারা রাত শুটিং করে রিসর্টে ফেরার পরে অমিতাভ ভোর চারটে পঞ্চাশ মিনিটে একটি টুইট করেন। দশ মিনিট পরে লেখেন একটি বড় ব্লগ পোস্ট। সেখানে শরীর খারাপের কথা আর চিকিৎসকদের ডেকে পাঠানোর কথা নিজেই লিখেছেন। মঙ্গলবার সকালে মুম্বই থেকে ডাক্তার জয়ন্ত বারভে-র নেতৃত্বে চার জনের দল জোধপুর চলেও গিয়েছেন। সূত্রের খবর, পিঠে ব্যথার জন্য বচ্চনের ফিজিওথেরাপি হয়েছে। ভাল আছেন। অ্যাকশন দৃশ্যে অভিনয়ও করবেন। ডাক্তাররা মুম্বই ফিরে গিয়েছেন।

ক’দিন আগে ইরফান খান সোশ্যাল মিডিয়ার নিজের বিরল রোগের কথা জানানোর পর নানা গুঞ্জন ছড়িয়েছিল। অমিতাভও স্পষ্ট করে বলেননি, ঠিক কী হয়েছে তাঁর। তবে ব্যথা-যন্ত্রণাজনিত সমস্যার ইঙ্গিত রয়েছে তাঁর কথায়। তিনি রসিকতা করে লিখেছেন, ‘‘ডাক্তাররা এসে আমায় নেড়েচেড়ে দেখবেন, তার পর ঠুকেঠাকে শরীরটাকে আবার দাঁড় করিয়ে দেবেন। তত ক্ষণ আমি বিশ্রাম নেব, জানাব কী হল।’’

Advertisement

পরে সংসদ চত্বরে জয়া বচ্চনই সাংবাদিকদের বলেন, ‘‘পিঠে কোমরে ঘাড়ে ব্যথা। কস্টিউমটা খুব ভারী ছিল। তার জন্য ব্যথা হয়েছে।’’ জয়া আরও যোগ করেন, ‘‘উনি ভাল আছেন বলেই সংসদে এসেছি। নইলে জোধপুর চলে যেতাম!’’

আরও পড়ুন: অমিতাভ-জয়ার কত টাকার সম্পত্তি রয়েছে জানেন? চমকে যাবেন

তবে অমিতাভর টুইট এবং ব্লগ পড়ে অনেকেরই মনে হয়েছে, ব্যথা বেশ ভাল রকমই কাবু করেছে তাঁকে। বস্তুত আশির দশকে ‘কুলি’র সেটে দুর্ঘটনার পর থেকে ব্যথা-যন্ত্রণার সমস্যা অমিতাভর থেকেই গিয়েছে। ‘ঠগস’ ছবিতে তার উপরে অ্যাকশন প্রচুর। এ দিন ভোরের টুইট-এ বচ্চন প্রথমে লেখেন, ‘‘মেহনত ছাড়া কিছুই পাওয়া যায় না। জোধপুর ঘুমোচ্ছে। আমিও ঘুমোতে যাব শুভানুধ্যায়ীদের সঙ্গে আরেকটু কথা বলে নিয়েই।’’ এর পরই আসে ব্লগ পোস্ট। সেখানেও পরিশ্রমের কথা বারবার। ৭৫ বছর ব়য়সি অমিতাভ লিখছেন, ‘‘কিছু মানুষকে জীবিকার তাগিদে কাজ করে যেতেই হয়। কঠোর পরিশ্রম করতে হয়..খুব কঠোর..অবশ্য তা ছাড়া কেই বা কবে সাফল্য পেয়েছে..লড়াই, হতাশা, যন্ত্রণা, ঘাম, কান্না..পেরিয়ে কাজটা ঠিকঠাক হওয়ার আশা..কখনও মেটে, কখনও মেটে না..।’’ যে ভাবে ছেঁড়া ছেঁড়া বাক্যে কথাগুলো লিখেছেন তিনি, অনেকেরই মনে প্রশ্ন, ব্যথাকাতরতার ছাপটাই কি ফুটে ওঠেনি? অতিরিক্ত পরিশ্রম, টানা রাত জেগে শুটিং কি থাবা বসাচ্ছে তাঁর স্বাস্থ্যে? গত মাসে মুম্বইয়ে লীলাবতী হাসপাতালে দেখা গিয়েছিল তাঁকে। হাসপাতাল কর্তৃপক্ষ বলেছিলেন, রুটিন চেকআপ। কিন্তু নতুন করে ফের শরীর খারাপ হওয়ায় ভক্তদের মনে দুশ্চিন্তা থেকেই গেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন