Ankush-Oindrila

সেই বেঞ্চ, সেই ক্লাসরুম চোখে জল অঙ্কুশের! ঐন্দ্রিলাকে ঘুরে দেখালেন নিজের স্কুল

আবেগে ভাসলেন অঙ্কুশ। ঐন্দ্রিলাকে সঙ্গে নিয়ে ঘুরলেন নিজের চেনা শহর বর্ধমানে। ফিরে গেলেন স্কুলের দিনগুলোয়।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২২ ১৪:৩৯
Share:

ঐন্দ্রিলাকে সঙ্গে নিয়ে ছোটবেলার স্কুল ঘুরে দেখলেন অঙ্কুশ। ফাইল-চিত্র

চক, ডাস্টার, ব্ল্যাকবোর্ড— বয়স বাড়লে বারবার স্কুলের সেই পুরনো দিনগুলোয় ফিরে যেতে ইচ্ছে হয়। অঙ্কুশ ফিরে গেলেন তাঁর সেই ছেলেবেলার স্কুলের দিনগুলোয়। সেই বেঞ্চ, সেই ক্লাসরুম আর স্কুলের শিক্ষিকারা। ঐন্দ্রিলাকে সঙ্গে নিয়ে ঘুরে এলেন নিজের স্কুল ‘হোলি রক’-এ।

Advertisement

কিছু দিন আগে বর্ধমানে নিজের বাড়িতে ঐন্দ্রিলাকে নিয়ে ঘুরতে গিয়েছিলেন অঙ্কুশ। শহরের অলিগলি ঘুরে দেখাচ্ছিলেন অভিনেত্রীকে। নিজের ছোটবেলার শহর, স্কুল ফেলে আসা কত কত স্মৃতি। সবটাই ঐন্দ্রিলার সঙ্গে ভাগ করে নিচ্ছিলেন নায়ক। সেই ছোট ছোট মুহূর্তগুলোকে ফ্রেমবন্দি করতে ছাড়েননি।

প্রতিটা মুহূর্ত যে নায়কের কাছে খুবই দামি বলে দিচ্ছিল নায়কের মুখের হাসি। ক্লাসরুমের বেঞ্চে বসে যেন অঙ্কুশ সেই ছোট ছাত্রটি। যে একটা সময় হয় তো প্রচুর বকুনি খেয়েছে। পড়া না পারার জন্য হয় তো বাইরে দাঁড়িয়ে থাকতে হয়েছে। স্কুলের ভিডিয়ো ভাগ করে নায়ক লেখেন, “আমার জীবনের সেরা মুহূর্ত। গিয়েছিলাম আমার স্কুল হোলি রকে। আমার প্রিয় প্রধানশিক্ষিকা এবং বাকি শিক্ষকদের সঙ্গে দেখা হয়ে গেল। ছোটবেলার দিনগুলো আবার নতুন করে যেন অনুভব করলাম। এই অনুভূতি ভাষায় প্রকাশ করতে পারব না। তাঁরা যে ঐন্দ্রিলাকেও এত ভালবাসা দেবেন ভাবিনি। চোখে জল চলে এসেছিল আমার।”

Advertisement

সেই দিনের সেই ছাত্র এখন সে টলিপাড়ার নায়ক। তাই অভিনেতাকে এক ঝলক দেখতে স্কুলে ভিড়ও জমেছিল বেশ। পুজো পুজো আমেজে এই ক’দিনে ছেলেবেলা ভরপুর উপভোগ করে নিলেন অভিনেতা। এ বার কাজে ফেরার পালা। বর্ধমান থেকে সোজা রায়গঞ্জ। রবিবার শো করতে উড়ে গেলেন অঙ্কুশ-ঐন্দ্রিলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন