Rammandir

রাম-জন্মভূমিতে রামমন্দির উদ্বোধনে বলিউড থেকে উপস্থিত থাকবেন একমাত্র অনুপম

রামমন্দির উদ্বোধনে বলিউড থেকে একমাত্র আমন্ত্রিত অনুপম খের। এ রকম এক আমন্ত্রণ পেয়ে কী বললেন অভিনেতা?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৮ অক্টোবর ২০২৩ ১৮:৪৭
Share:

অভিনেতা অনুপম খের। ছবি: সংগৃহীত।

রামমন্দিরের উদ্বোধন হবে অযোধ্যায় ২০২৪ সালের ২২ জানুয়ারি। ‘প্রাণপ্রতিষ্ঠা’র সেই মুহূর্তের সাক্ষী থাকতে মুখিয়ে রয়েছেন দেশ-বিদেশের বহু মানুষ। ভারত-সহ বিদেশ থেকে বহু অতিথি আসবেন সে দিন। অযোধ্যা শহরে উপচে পড়়বে ভিড়, সেই নিয়ে নিশ্চিত সেখানকার প্রশাসন। মন্দির উদ্বোধনের এখনও আড়াই মাস বাকি। তার আগেই ৮০ শতাংশ হোটেল বুকিং হয়ে গিয়েছে বলে দাবি তাঁদের। এমন এক বড়সড় ‘ইভেন্ট’-এ বলিউড থেকে কেউ থাকবে না, তা কী করে সম্ভব! রয়েছেন। তবে শুধু এক জন। রামমন্দির উদ্বোধনে বলিউড থেকে একমাত্র আমন্ত্রিত অতিথি হলেন অভিনেতা অনুপম খের।

Advertisement

কঙ্গনা রানাউত, অক্ষয় কুমার, অনুপম খেরের মতো অভিনেতারা গেরুয়া শিবিরের ঘনিষ্ঠ বলেই নামডাক রয়েছে। বরাবরই শাসকদলের হয়ে কথা বলেছেন অভিনেতা। এ বার ডাক পেলেন রামমন্দির উদ্বোধনে। এমন আমন্ত্রণ পেয়ে খুশি অভিনেতা। অভিনেতা সম্প্রতি এক সাক্ষাৎকারে বলেন, ‘‘২২ জানুয়ারি, ২০২৪— ওই ঐতিহাসিক দিনটার অপেক্ষায় রয়েছি। যে দিন রামলালার মন্দিরের উদ্বোধন হবে। হিন্দুরা এই দিনটার জন্য বছর পর বছর লড়েছে। এটা আমাদের অভিব্যক্তি ভাবনাচিন্তার বহিঃপ্রকাশ। আমি গর্বের সঙ্গে বলছি, হিন্দি সিনেমার ইন্ডাস্ট্রিতে থেকে আমি প্রথম, যে ওই দিন পুজো দেব। তাঁরা আমাকে না ডাকলেও আমি যেতামই।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন