Brahmastra

‘ব্রহ্মাস্ত্র’ তো গোটাটাই দেখা হয়ে গেল! আর কেউ কি প্রেক্ষাগৃহে যাবেন? উদ্বিগ্ন ভক্তদের আশ্বস্ত করলেন অয়ন

বলিউডের মন্দার বাজারেও আশা দেখাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। অয়ন মুখোপাধ্যায়ের এই ছবিই সম্ভবত বক্স অফিসে পরিবর্তন আনতে চলেছে। ঘুরে দাঁড়াতে পারে বলিউড, মনে করছেন বাণিজ্য-বিশারদরা।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ১৬:৪০
Share:

গত সপ্তাহে ‘ব্রহ্মাস্ত্র’-র সাতটি ক্লিপ নেটমাধ্যমে আপলোড করেছেন প্রযোজকগোষ্ঠী।

মুক্তির আর মাত্র কয়েক দিন বাকি। তার আগে নির্মাতাদের তরফে ‘ব্রহ্মাস্ত্র’-র একের পর এক দৃশ্য বাইরে আসছে। কৌতূহলী দর্শক সে সব দেখে আর ওই ছবির প্রতি আগ্রহ বোধ করছেন না। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন কিছু অনুরাগী। পরিচালক অয়ন মুখোপাধ্যায়কে সাবধান করে দিয়ে কেউ কেউ বলেছেন, আগেই এত কিছু দেখিয়ে ফেললে যদি প্রেক্ষাগৃহে দর্শক না হয়? আবার তো সেই ভরাডুবি!

Advertisement

কিন্তু তাঁদের নিশ্চিন্ত করে জবাব দিলেন পরিচালক। অয়ন জানালেন, এ সব ঝলকের সঙ্গে মূল ছবি দেখার অভিজ্ঞতা একেবারেই আলাদা। গত সপ্তাহে ‘ব্রহ্মাস্ত্র’-র সাতটি ক্লিপ নেটমাধ্যমে আপলোড করেছেন প্রযোজকগোষ্ঠী। ঘুরিয়ে ফিরিয়ে সেগুলো বিভিন্ন ঝলকে দেখে থাকলেও একটি একেবারেই নতুন। যেখানে রণবীর কপূরকে ‘শিব’-এর চরিত্র থেকে ‘অগ্নিয়াস্ত্র’-এ রূপান্তরিত হতে দেখা গিয়েছে। যে দৃশ্যকে ছবির চূড়ান্ত মুহূর্ত বলেই মনে করছেন উদ্বিগ্ন ভক্তরা। তাঁদের উদ্দেশে অয়ন লেখেন, ‘আমি কিছু মন্তব্য শুনেছি। অনেকেই আমাকে সিনেমার দৃশ্য শেয়ার করা বন্ধ করতে বলছেন। তবে যাঁরা আমাদের ইউনিটগুলি দেখছেন এবং এই দায়িত্বে আছেন, এগুলো তাঁদের সিদ্ধান্ত। এ নিয়ে একেবারেই চিন্তা করার কোনও কারণ নেই। আসল ছবি দেখা এবং এগুলো দেখা সম্পূর্ণ আলাদা অভিজ্ঞতা। সত্যিই ‘ব্রহ্মাস্ত্র’র সব কিছুই বড় পর্দায় জ্যান্ত হবে।”

ছবি বাণিজ্য বিশ্লেষকরা বলছেন, বলিউডের মন্দার বাজারেও আশা দেখাচ্ছে ‘ব্রহ্মাস্ত্র’। অয়ন মুখোপাধ্যায়ের সাধনার ধন এই ছবিই সম্ভবত বক্স অফিসে পরিবর্তন আনতে চলেছে। ঘুরে দাঁড়াতে পারে বলিউড, এমনটাই মনে করছেন তরণ আদর্শের মতো চলচ্চিত্র বাণিজ্য-বিশারদরা। জানা গিয়েছে অগ্রিম টিকিট বুকিং শুরু হয়ে গিয়েছে। যার সংখ্যাও নেহাত কম নয়। রণবীর কপূর এবং আলিয়া ভট্ট এই প্রথম একসঙ্গে ছবি করেছেন। সেই ছবি দেখার উন্মাদনা তৈরি হয়েছে দেশ জুড়ে। সে দিকেই আলোকপাত করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

পুরাণ আর ফ্যান্টাসির মিশেলে ‘ব্রহ্মাস্ত্র’ অতিপ্রাকৃত শক্তির জয়গান গেয়েছে। সেখানে শিব নামক এক অতিপ্রাকৃত শক্তিধর যুবকের ভূমিকায় অভিনয় করেছেন রণবীর কপূর। অগ্নি-অস্ত্রের অধিকারী শিব। আগুনে তার ক্ষয় নেই। শিবের প্রেমিকার নাম ঈশা। সে সাধারণ মানুষ। যার ভূমিকায় রয়েছেন আলিয়া ভট্ট। এ ছাড়াও রয়েছেন নাগার্জুন, মৌনী রায়।

গত কয়েক মাস ধরে নেটমাধ্যমে বেশ কিছু মানুষকে ‘হ্যাশট্যাগ বয়কট ব্রহ্মাস্ত্র’ লিখতে দেখা গিয়েছে। রণবীর হিন্দু ধর্মের অনুভূতিতে আঘাত করেছেন বলে খেপে উঠেছেন কেউ কেউ। এ ছবিকেও বয়কটের ডাক আসছে।

সেই পরিস্থিতিতে এত বছরের সাধনা কি বিফলে যাবে অয়নের? এ নিয়ে সংশয় দেখা দিয়েছিল। তবু শুরুটা ভালই হচ্ছে ছবির। কর্ণ জোহরও পরিচালক অয়নকে তাঁর জন্মদিনে শুভেচ্ছা জানিয়ে বলেছেন, ৯ সেপ্টেম্বর ‘ব্রহ্মাস্ত্র’ বক্স অফিসে প্রভাব ফেলুক বা না ফেলুক, এ ছবি আগেই জিতে গিয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন