Brahmastra: Part One - Shiva

এ বার আর রণবীর-আলিয়ার মুখে দুর্বল সংলাপ নয়! কবে ফিরছে ‘ব্রহ্মাস্ত্র’? জানালেন পরিচালক

সমালোচনা থেকে শিক্ষা নিয়েছেন অয়ন। সংলাপের দুর্বলতা দূর করে আরও শক্তিশালী চিত্রনাট্যে ‘ব্রহ্মাস্ত্র’ ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিলেন পরিচালক।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩১ মার্চ ২০২৩ ১০:২৯
Share:

গত বছর সেপ্টেম্বরে মুক্তি পেয়েছিল ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম পর্ব, ‘শিব’, ৪০০ কোটি টাকার ব্যবসা করেছিল বিশ্ব জুড়ে। —ফাইল চিত্র

‘ব্রহ্মাস্ত্র’ ২ এবং ৩ নিয়ে বেশি দেরি করতে চাইছেন না পরিচালক অয়ন মুখোপাধ্যায়। ২০২২ সালের একমাত্র ব্লকবাস্টার রণবীর কপূর এবং আলিয়া ভট্ট অভিনীত ‘ব্রহ্মাস্ত্র’। যা তৈরি হতে প্রায় ৬ বছর সময় লেগেছিল। সেই ছবির সেটেই প্রেমে পড়েছিলেন রণবীর-আলিয়া। ছবির শুটিংয়ের পাশাপাশি এগিয়েছে তাঁদের ব্যক্তিগত জীবনও।

Advertisement

যদিও করোনা আবহে ছবি মুক্তির ক্ষেত্রে অনেকটাই দেরি হয়েছে। গত বছর সেপ্টেম্বরে মুক্তি পেয়েছিল ‘ব্রহ্মাস্ত্র’ ট্রিলজির প্রথম পর্ব, ‘শিব’। সেটিই ৪০০ কোটি টাকার ব্যবসা করেছিল বিশ্ব জুড়ে। দেখে আশাবাদী হন পরিচালক অয়ন। ‘ব্রহ্মাস্ত্র’-এর দ্বিতীয় এবং তৃতীয় পর্ব তৈরির পরিকল্পনা করে ফেলেন। তবে সম্প্রতি অয়ন জানালেন, সেই পরিকল্পনা আরও এগিয়ে নিয়ে আসছেন।

দ্বিতীয় পর্ব শুরু হবে ‘দেব’-এর কাহিনি দিয়ে। যে চরিত্রকে প্রথম পর্বে শিবের বাবা হিসেবে দেখতে পেয়েছেন দর্শক। অয়ন চান, ‘ব্রহ্মাস্ত্র ১’ এবং ‘ব্রহ্মাস্ত্র ২’-এর শুটিং একসঙ্গে শুরু করতে যাতে আগামী ৩ বছরের মধ্যে ‘ব্রহ্মাস্ত্র ২’ প্রেক্ষাগৃহে আসতে পারে।

Advertisement

অয়ন বললেন, “আসলে চিত্রনাট্য লিখতে আমাদের একটু সময় লাগবে। কোনও রকম খামতি রাখতে চাই না। জানি, দর্শকের প্রত্যাশা বিপুল। সকলেই চান ‘ব্রহ্মাস্ত্র ২’ তাড়াতাড়ি আসুক। কিন্তু ভাল করে বানাতে হবে তো! আমরা ঠিক করেছি ‘ব্রহ্মাস্ত্র’ ২ এবং ৩ একসঙ্গেই তৈরি করব। মনে হয়, আগামী ৩ বছরের মধ্যেই সিনেমাহলে এসে পড়বে ‘ব্রহ্মাস্ত্র ২’।

ছবিতে হুসেন দালালের লেখা সংলাপ গত বার নেতিবাচক প্রতিক্রিয়া পেয়েছিল, সমালোচনার মুখে পড়েছিল— এ সবই মনে রেখেছেন অয়ন। জানালেন, তার পরও যে মানুষ ‘ব্রহ্মাস্ত্র’কে ভালবাসা দিয়েছেন এতে তাঁরা ধন্য। তবে সমালোচনা থেকে শিক্ষাও নিয়েছেন বলে জানান। সংলাপের দুর্বলতা দূর করে আরও শক্তিশালী চিত্রনাট্যে ‘ব্রহ্মাস্ত্র’ ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিলেন পরিচালক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন