Sana Khan Pregnant

অন্তঃসত্ত্বা সানাকে টেনেহিঁচড়ে নিয়ে যাচ্ছেন মৌলবি স্বামী! বিয়ের পরে এই হাল? নিন্দার বান

পরনে কালো বোরখা, গর্ভের ভারে হাঁটতে পারছেন না সানা। নিজমুখে বলছেনও সে কথা। কিন্তু ভ্রুক্ষেপ নেই তাঁর স্বামীর। স্ত্রীকে টেনেহিঁচড়ে নিয়ে চলেছেন হাত ধরে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ১৭ এপ্রিল ২০২৩ ১৩:০৫
Share:

কয়েক মাস আগে সন্তানসম্ভবা হওয়ার কথা ঘোষণা করেন সানা। সন্তান কেমন হবে, তা নিয়েও নিজের মতামত এবং ইচ্ছা প্রকাশ করেন। ছবি: সংগৃহীত।

রেড কার্পেটে পা রাখছেন একের পর এক তারকা। তার মধ্যেই অন্তঃসত্ত্বা স্ত্রী সানা খানের হাত ধরে হিড়হিড় করে টানতে টানতে নিয়ে যাচ্ছেন তাঁর স্বামী, মুফতি আনাস সঈদ। মুম্বইয়ের বিধায়ক বাবা সিদ্দিকির ইফতার পার্টির সেই ভিডিয়ো ভাইরাল সমাজমাধ্যমে। প্রাক্তন টেলিভিশন অভিনেত্রী সানার প্রতি তাঁর মৌলবি স্বামীর এমন নিষ্ঠুরতা দেখে রেগে গিয়েছেন অনেকেই। মন্তব্য ভেসে এল, “অভিনয় ছেড়ে বিয়ের পরে এই হাল সানার?”

Advertisement

ভিডিয়োতে দেখা যায়, পরনে কালো বোরখা, গর্ভের ভারে হাঁটতে পারছেন না সানা। নিজমুখে বলছেনও সে কথা। ঘর্মাক্ত সানাকে বলতে শোনা যায়, “আর পারছি না, এখানে একটু দাঁড়াই…” কিন্তু ভ্রূক্ষেপ নেই তাঁর স্বামীর। স্ত্রীকে টেনেহিঁচড়ে নিয়ে চলেছেন হাত ধরে। ক্যামেরার আড়ালে চলে গেলেন একেবারে। অনাগত সন্তান কিংবা স্ত্রীর প্রতি কোনও মায়াই কি নেই সঈদের? ক্ষোভ উগরে মন্তব্য করলেন অনেকে। সে রাতে এত তারার ভিড়ে চর্চার কেন্দ্রে চলে এল সানার অসহায় মুহূর্ত। যা অনেককেই দুশ্চিন্তায় ফেলছে।

বলিউডে যখন ধীরে ধীরে তাঁর জনপ্রিয়তা বাড়ছিল, ঠিক সেই সময় ধর্মের জন্য সানা ছাড়েন সিনেদুনিয়া। ছবি: সংগৃহীত।

ভিডিয়োটি ইতিমধ্যে সানারও নজরে এসেছে, তিনি অনুরাগীদের আশ্বস্ত করে বলেছেন, “আমার শরীর খারাপ লাগছিল তাই ফাঁকা জায়গায় নিয়ে যাওয়ার চেষ্টা করছিলেন আমার স্বামী। ভাই ও বোনেরা, আমি ঠিক আছি। আমায় নিয়ে দুশ্চিন্তা করবেন না।”

Advertisement

বলিউডে যখন ধীরে ধীরে তাঁর জনপ্রিয়তা বাড়ছিল, ঠিক সেই সময় ধর্মের জন্য সানা ছাড়েন সিনেদুনিয়া। ‘বিগ বস’-এর প্রাক্তন প্রতিযোগী সানা। ২০২০ সালের নভেম্বরে সঈদের সঙ্গে বিয়ে হয় তাঁর। সানার স্বামী মৌলবি এবং ইসলাম ধর্মের গবেষক। বিয়ের পরই সানা ছেড়েছেন আগের বেশবাস। ধারণ করেছেন হিজাব। তা নিয়ে কম হইচই হয়নি।

কয়েক মাস আগে সন্তানসম্ভবা হওয়ার কথা ঘোষণা করেন সানা। সন্তান কেমন হবে, তা নিয়েও নিজের মতামত এবং ইচ্ছা প্রকাশ করেন।

এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘‘আমি চাই আমার সন্তান আলিম হোক।’’ ‘আলিম’ শব্দটি ইসলামে ধর্মীয় তাৎপর্যবাহী। এর অন্যতম অর্থ ‘ধর্মজ্ঞানী’। ওই সাক্ষাৎকারে সানা বলেছেন, ‘‘এটা একেবারেই আলাদা একটা অভিজ্ঞতা। খুবই আবেগপ্রবণ লাগছে। খুবই সুন্দর মুহূর্ত। দু’হাতে আমার সন্তানকে নেওয়ার জন্য মুখিয়ে আছি।’’

২০০৫ সালে কম বাজেটের ছবি ‘ইয়ে হ্যায় হাই সোসাইটি’ দিয়ে বলিউডে অভিনয়ে হাতেখড়ি হয় সানার। সেই সময় একাধিক বিজ্ঞাপনেও দেখা যায় সানাকে। হিন্দি ছাড়াও তামিল, তেলুগু-সহ মোট ৫টি ভাষার ছবিতে কাজ করেছেন সানা। সব মিলিয়ে তাঁর ঝুলিতে রয়েছে ১৪টি ছবি। ৫০টিরও বেশি বিজ্ঞাপনে কাজ করেছেন সানা। তবে এই মুহূ্র্তে জীবনের নতুন অধ্যায় শুরু করতে চলেছেন অভিনেত্রী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন