Saibal Bhattacharya

ব্যাঙ্ক থেকে উধাও সারা জীবনের সঞ্চয়, অনাহারে দিন কাটছে বাংলা টিভি সিরিয়ালের অভিনেতার

প্রতারণার শিকার বাংলা সিরিয়ালের এক প্রবীণ অভিনেতা। ব্যাঙ্ক থেকে উধাও আজীবনের সঞ্চয়। সাহায্যের আর্জি জানিয়েছেন তিনি। অভিযোগ লালবাজারে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৫ নভেম্বর ২০২২ ২১:৩০
Share:

সর্বস্বান্ত অভিনেতা। সৌজন্যে-ফেসবুক

বাংলা ধারাবাহিকের অতি পরিচিত মুখ শৈবাল বন্দ্যোপাধ্যায়। মাস কয়েক আগেই সংবাদ শিরোনামে উঠে এসেছিল তাঁর নাম। ধারালো অস্ত্র দিয়ে নিজেকে আঘাত করেন। সেই সময় হাসপাতালে ভর্তি ছিলেন বেশ কয়েক দিন। এ বার প্রতারণার শিকার তিনি। প্রবীণ অভিনেতার ব্যাঙ্ক থেকে উধাও হয়ে গিয়েছে প্রায় ১২ লক্ষ টাকা! ব্যাঙ্কে পড়ে রয়েছে মোটে ৬৯ পয়সা! বিষয়টি নিয়ে তিনি কলকাতা পুলিশের দ্বারস্থ হয়েছেন।

Advertisement

শৈবালের দাবি, সারা জীবনের এই সঞ্চয় হাতছাড়া হওয়ার পর ভিক্ষা করা ছড়া আর কোনও উপায় নেই তাঁর। হাতে তেমন কোনও কাজও নেই। ফলে অনেক দিন ধরেই অর্থকষ্টে ভুগছেন। তার মধ্যে সঞ্চিত অর্থও লোপাট হয়ে যাওয়ায় বড়ই সমস্যায় ‘মিঠাই’, ‘প্রথমা কাদম্বিনী’ ধারাবাহিকের এই অভিনেতার। তিনি ফেসবুকে লিখেছেন, ‘‘আমার ব্যাঙ্ক থেকে সব টাকা লোপাট হয়ে গিয়েছে। সাইবার প্রতারণার শিকার। সর্বস্বান্ত হয়ে পড়েছি। এই মুহূর্তে ব্যাঙ্কে রয়েছে ৬৯ পয়সা। আমাদের অনাহারে মৃত্যুবরণ করা ছাড়া আর কোনও উপায় নেই। আমার স্ত্রী, ছেলে মেয়ে, বৃদ্ধা মা প্রায় অনাহারেই দিন কাটাচ্ছি। জানি না কত দিন পারব।’’

টাকা লোপাট হতেই শৈবাল প্রথমে কসবা থানায় একটি অভিযোগ দায়ের করেন। সেখান থেকে তাঁকে লালবাজারের সাইবার ক্রাইম সেলে পাঠানো হয়। সেখানে লিখিত অভিযোগও করেন শৈবাল। শুক্রবার আনন্দবাজার অনলাইনকে শৈবাল বলেন, ‘‘চলতি মাসের ৪ তারিখে আমি প্রতারণার ফাঁদে পড়ি। বিদ্যুতের বিল জমা দেওয়া হয়নি, এমন একটি মেসেজ এসেছিল মোবাইলে। তাতেই ফাঁদে পড়ি।’’ পুলিশ এখনও প্রতারকদের কোনও খোঁজ পায়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন