Dhrubotara

কোন দিকে মোড় নেবে ত্রিকোণ সম্পর্ক? আজ থেকে নয়া ধারাবাহিক ‘ধ্রুবতারা’

Advertisement

মৌসুমী বিলকিস

কলকাতা শেষ আপডেট: ২৭ জানুয়ারি ২০২০ ১৮:৫২
Share:

‘‘ধ্রুবতারা’ হচ্ছে ভালবাসার নতুন সমীকরণ।

আজ, সোমবারথেকে শুরু হচ্ছে স্টার জলসার নতুন ধারাবাহিক ‘ধ্রুবতারা’। ধারাবাহিকের তিন প্রধান চরিত্র ধ্রুব, তারা এবং অগ্নি। তারা ও অগ্নি ছোটবেলা থেকে পরস্পরের পরিচিত। ভালও বাসে পরস্পরকে। কিন্তু সফল ব্যবসায়ী ধ্রুব ঢুকে পড়ে মাঝখানে। তৈরি হবে কি ত্রিকোণ এক সম্পর্ক? উত্তর এখনও অধরা। কিন্তুএই তিন চরিত্রের অত্যন্ত জটিল এক মানবিক সম্পর্ক ঘিরেই এগোবে গল্প।

Advertisement

ধারাবাহিকের পরিচালক সৌমেন হালদার গল্প ভাঙলেন না, “কেউ কাউকে সত্যি ভালবাসলে কি ভালবাসার মানুষকে ছাড়া যায়? এটা নিয়েই গল্প। পরতে পরতে বিষয়গুলো ধরা হবে।”

ধারাবাহিকটি প্রযোজনা করছে ‘অ্যাক্রোপলিস’। প্রযোজক স্নিগ্ধা বসু বললেন, ‘‘ধ্রুবতারা’ হচ্ছে ভালবাসার নতুন সমীকরণ। প্রথম ভালবাসা কোনও মেয়ে জীবনেও ভুলতে পারে না। কিন্তু তারা ছোটবেলা থেকে যাকে ভালবেসেছে তাকে ছেড়ে অন্য কারও কাছে চলে যেতে হচ্ছে।”

Advertisement

আরও পড়ুন: অদম্য লড়াইয়ের অন্য নাম অদিতি! কেন?

তাঁর কথা থেকে বোঝা গেল অগ্নিকে ছেড়ে যাবে তারা। কিন্তু ঠিক কী পরিস্থিতিতে ঘটবে সেই বিচ্ছেদ, কী ভাবেই বা ধ্রুব ঢুকে পড়বে দু’জনের মাঝখানে?ধারাবাহিকের অগ্নি শুভজিৎ কর বললেন, “অগ্নি ছোটবেলা থেকে ভালবাসেতারাকে। কিন্তুধ্রুব সেখানে ঠিক কী ভাবে আসবে সেটাই ক্রমশ দেখা যাবে।”

ধারাবাহিকটি প্রযোজনা করছে ‘অ্যাক্রোপলিস’

ইন্দ্রজিৎ বসু গল্পের ধ্রুব। ‘প্রভু আমার’ দিয়ে শুরু। তারপর‘রাশি’, ‘গোয়েন্দা গিন্নি’, ‘দেবীপক্ষ’, ‘আমলকি’, ‘আশালতা’, ‘ঠাকুরমার ঝুলি’-র ‘বুদ্ধু ভুতুম’ গল্পেও ছিলেন তিনি। প্রত্যেকটি ধারাবাহিকেই তিনি নায়ক। ‘গোয়েন্দা গিন্নি’র গল্পে মূল চরিত্র দু’জন। গোয়েন্দা গিন্নি ইন্দ্রাণী হালদার এবং আইপিএস অফিসার অরূপ। এই অরূপই ইন্দ্রজিৎ। তাঁর চরিত্র ধ্রুব ঠিক কেমন?

তিনি বললেন, “একজন হাই প্রোফাইল বিজনেসম্যান যেরকম হয়... টাকাটা বোঝে, সাকসেস বোঝে... এই মানুষটিও এরকম। একজন মানুষ এরকম হয় কী করে... সেই জার্নিটা জানলে হয়তো ধ্রুবকে মানুষ অন্য রকম চোখে দেখবে।”

এত চরিত্র করেছেন। ধ্রুব কোথায় আলাদা?ভিন্নতা খুঁজলেন ইন্দ্রজিৎ,“মানুষটির দুই সন্তান আছে আগের পক্ষ থেকে। একজন মানুষ বাবা হলে নানাভাবে সংযত হয়। একজন হিরোইক ফাদার হয়ে ওঠা... এইটা আমাকে অ্যাট্রাক্ট করছে। এই জায়গাটা আগের চরিত্রগুলোর থেকে একেবারে আলাদা। আমার কেরিয়ারের এগারো-বারো বছরে এই ফার্স্ট টাইম আমার চুল সাদা, মানে সল্ট অ্যান্ড পিপার দেখানো হচ্ছে। টেকিং আ রিস্ক। বাট আমরা যদি ঋত্বিক রোশনের ‘ওয়ার’ দেখে থাকি, দেন দ্য ট্রেন্ড ইজ ইন। আমার কেরিয়ারে এই ফার্স্ট টাইম ‘নাম ভূমিকায়’ অভিনয় করছি। এতদিন ‘হিরো’ করেছি। কিন্তুগল্পটা নায়িকার নামে হয়েছে। কিন্তু এখানে প্রথম সিরিয়ালের নামে ‘ধ্রুব’ আছে। দিস ইজ সামথিং নিউ অ্যান্ড ভেরি নাইস ফর মি।”

আরও পড়ুন: ক্যানসারের অলিগলিতে টানটান রহস্যের খোঁজে ওয়েব সিরিজ ‘কর্কট রোগ’

‘বকুল কথা’-র নায়িকা বকুলের জামাইবাবু এবং নায়ক ঋষির পিসতুতো ভাই কুনালের চরিত্রে অভিনয় করতেন শুভজিৎ। কুনালদুষ্টু, কিন্তু মজাদার। সে চুরি করলেও দর্শক মজা পায়। ‘কে আপন কে পর’-এ নায়িকা জবার জামাই হিসেবে অভিনয় করেছেন। ‘চিরদিনই আমি যে তোমার’ধারাবাহিকে খলচরিত্র তিনি। নায়িকাকে বিক্রিও করে দিতে পারেন।‘ভুলে যেও না প্লিজ’-এ প্রধান দ্বৈত চরিত্রনায়ক ও খলনায়ক হিসেবে দেখা যেত তাঁকেই। রিঙ্গো বন্দ্যোপাধ্যায়ের পরিচালনায় আড্ডা টাইমস-এর ‘দি সেনাপতি’ ওয়েব সিরিজেও তিনি। তাঁর চরিত্রের পরের জেনারেশনের গল্প নিয়েরিঙ্গোর ফিল্ম ‘সেনাপতি’।

নায়িকা তারার ভূমিকায় শ্যামোপ্তি মুডলি। আগে ‘বাজলো তোমার আলোর বেণু’ ধারাবাহিকের নায়িকা মিনু করেছেন। তাঁর সম্পর্কে শুভজিতের অভিমত, “শ্যামোপ্তি সুইট বাচ্চা মেয়ে, ক্লাস ইলেভেনে পড়ে। খুব ভাল কাজ করছে।”

দর্শক ‘ধ্রুবতারা’ কেন দেখবেন? ইন্দ্রজিৎ মজা করে বললেন, “দর্শক আমাকে দেখার জন্য ‘ধ্রুবতারা’ দেখুক। খুব খুশি হব।”

হাসতে হাসতেই যোগ করলেন, “এই গল্পটা গতানুগতিক গল্পের থেকে একধাপ এগিয়ে। একটু ভাবাবে, একটু ওয়েস্টার্নাইজ প্যাটার্ন। আমাদের এখনকার উন্নত সমাজ যেভাবে ভাবে, যেভাবে চলে সেভাবেই গল্প এগোবে। সবার মন ছোঁবে গল্পটা।”

সপ্তাহে পাঁচ দিন, সোম থেকে শুক্র,রাত সাড়ে ৯টায় দেখা যাবে ‘ধ্রুবতারা’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন