Bal Thackeray

প্রকাশিত হল ‘ঠাকরে’র ট্রেলার, সংলাপ নিয়ে সেন্সর বোর্ডের আপত্তিতে শুরু বিতর্ক

তিনি জানিয়েছেন, ‘‘বাল সাহেবের কথা যেমন বিতর্কের সৃষ্টি করেছে, তেমনই তাঁর চিন্তা ভাবনা দেশকে পথ দেখিয়েছে। তিনি যেমন ছিলেন ছবিতে ঠিক তেমনটাই তুলে ধরা হয়েছে।’’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৬ ডিসেম্বর ২০১৮ ২০:০৯
Share:

স্বমহিমায় উজ্জ্বল বাল ঠাকরে। ফাইল চিত্র।

বছর শেষের উত্সবের আমেজের মধ্যেই বুধবার প্রকাশিত হল শিব সেনার প্রতিষ্ঠাতা বালসাহেব ঠাকরের বায়োপিক ‘ঠাকরে’-এর ট্রেলার। আর ট্রেলার প্রকাশের পাশাপাশি ছবির তিনটি সংলাপ নিয়ে আপত্তি জানাল সেন্সর বোর্ড। সিবিএফসি বা সেন্সর বোর্ডের আপত্তির পাল্টা জবাব দিলেন,ছবিটির গল্প ও চিত্রনাট্যের রচয়িতা ও শিবসেনা নেতা সঞ্জয় রাউত। ভারতের রাজনীতিতে বাল ঠাকরে ও বিতর্ক যে চিরকালই হাত ধরাধরি করেই চলেছে।

Advertisement

জানা গিয়েছে,‘ঠাকরে’ ছবিটির তিনটি সংলাপ সরিয়ে নেওয়ার জন্য প্রযোজক সংস্থাকে জানায় সিবিএফসি। এর মধ্যে দুটি সংলাপ বাবরি মসজিদ ও দক্ষিণ ভারত সম্পর্কিত। কিন্তু ছবির কোনও সংলাপের বদল হবে না বলে জানিয়েছেন সঞ্জয় রাউত। তিনি জানিয়েছেন, ‘‘বাল সাহেবের কথা যেমন বিতর্কের সৃষ্টি করেছে, তেমনই তাঁর চিন্তা ভাবনা দেশকে পথ দেখিয়েছে। তিনি যেমন ছিলেন ছবিতে ঠিক তেমনটাই তুলে ধরা হয়েছে।’’

‘ঠাকরে’ ছবিতে বাল ঠাকরের ভূমিকায় অভিনয় করতে দেখা যাবে নওয়াজুদ্দিন সিদ্দিকিকে। অমৃতা রাওকে দেখা যাবে বাল ঠাকরের স্ত্রী মীনা ঠাকরের ভূমিকায় অভিনয় করতে। ছবিটি পরিচালনা করেছেন অভিজিত্ পানসে। ভায়াকম ১৮ মোশন পিকচার ছবির ট্রেলার প্রকাশ করে লিখেছে, বাল ঠাকরের সাহস, জ্ঞান এবং দুর্জয় চরিত্রের সত্য গল্প সামনে আসছে।

Advertisement

আরও পড়ুন: আমির খানের সঙ্গে সম্পর্ক? মুখ খুললেন ফতিমা

বুধবার ছবির ট্রেলার প্রকাশ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাল ঠাকরের ছেলে তথা শিব সেনা প্রধান উদ্ভব ঠাকরে ও সঞ্জয় রাউত। এ ছাড়াও ছবির মুখ্য চরিত্রে থাকা নওয়াজুদ্দিন সিদ্দিকি ও অমৃতা রাও উপস্থিত ছিলেন।

ছবিটি সারা দেশে আগামী বছরের ২৫ জানুয়ারি মারাঠি ও হিন্দি ভাষায় মুক্তি পাবে।

আরও পড়ুন: বড়দিনে ভাইদের সঙ্গে সলমনের নাচ, ভিডিয়ো ভাইরাল

(মুভি ট্রেলারথেকে টাটকামুভি রিভিউ - রুপোলি পর্দার সব খবর জানতে পড়ুন আমাদেরবিনোদনবিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন