Bobby Deol

‘জামাল কুদু’র তালে নাচতে নাচতেই অঝোরে কান্না! ‘অ্যানিম্যাল’-এর সেটেই শিউরে ওঠেন ববি

‘অ্যানিম্যাল’-এর মাধ্যমে নিজের অভিনয় জীবনের দ্বিতীয় ইনিংস শুরু করেছেন ধর্মেন্দ্র-পুত্র। ছবিতে তাঁর চরিত্র নিয়ে সমালোচনার ঝড় উঠলেও প্রশংসিত হয়েছে ববি দেওলের কাজ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০২৩ ১৮:৫৮
Share:

ববি দেওল। ছবি: সংগৃহীত।

গত ১ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে সন্দীপ রেড্ডি বঙ্গা পরিচালিত ছবি ‘অ্যানিম্যাল’। ছবিতে মুখ্য চরিত্রে রণবীর কপূর অভিনয় করলেও খলচরিত্রে অভিনয় করে নজর কেড়েছেন বলিউড অভিনেতা ববি দেওল। ছবিতে নিজের কাজের জন্য প্রশংসিতও হয়েছেন তিনি। ৩ ঘণ্টা ২১ মিনিটের ছবিতে তাঁর চরিত্রে জন্য বরাদ্দ সময় খুব একটা বেশি না হলেও যতটুকু সময় পেয়েছেন, পর্দায় নিজের জাত চিনিয়েছেন ধর্মেন্দ্র-পুত্র। তবে সেই কাজ যে খুব একটা সহজ ছিল না, তা ইতিমধ্যেই একাধিক সাক্ষাৎকারে স্বীকার করেছেন ববি। এমনকি, বিয়ের যে দৃশ্যে তাঁর অভিনয় নজর কেড়েছে সবার— সেই দৃশ্যে অভিনয় করতে গিয়েই নাকি রীতিমতো শিউরে উঠেছিলেন তিনি।

Advertisement

‘অ্যানিম্যাল’-এর উক্ত দৃশ্যে নিজের অভিনয়ের মাধ্যমে রাগ ও দুঃখ— দুটোই ফুটিয়ে তুলেছেন ববি। তাঁর চোখেমুখে রক্তের ছিটে থাকলেও চোখে জল। সম্প্রতি এক সাক্ষাৎকারে সেই অভিজ্ঞতার স্মৃতিচারণ করে ববি জানান, ওই দৃশ্য শুট করতে গিয়ে নাকি সত্যিই শিউরে উঠেছিলেন তিনি। ববি বলেন, ‘‘ওই দৃশ্যে আমার চরিত্র জানতে পারে যে তার এক ভাই মারা গিয়েছে। সেই খবর শুনে ও মুহূর্তের মধ্যে রেগে গেলেও কিছু ক্ষণের মধ্যেই কাঁদতে শুরু করে। আমার নিজের ভাই আছে। আমার ভাই যে আমার কাছে কতটা গুরুত্বপূর্ণ, আমি বলে বোঝাতে পারব না। আর আমরা যারা অভিনেতা, আমরা আমাদের বাস্তব জীবনের বিভিন্ন আবেগ থেকে অনুপ্রাণিত হই। আর আমি এক মুহূর্তের জন্য কল্পনা করার চেষ্টা করছিলাম যে যদি কোনও দিন আমার ভাইকে নিয়ে এমন কোনও খবর আমি পাই, তা হলে ঠিক কেমন লাগবে আমার! ওই দৃশ্যে পর্দায় যে আবেগ আমার দেখা গিয়েছে, তা অভিনয় নয়। আমি সত্যিই ওই ভাবনায় ভেঙে পড়েছিলাম।’’

‘অ্যানিম্যাল’-এর ওই বিশেষ দৃশ্যে ববির চরিত্রের নিজের বিয়ের অনুষ্ঠানে সদ্যবিবাহিতা স্ত্রীকে ধর্ষণ করার দৃশ্য ঘিরে সমাজমাধ্যমে নিন্দার ঝড় উঠেছে ইতিমধ্যেই। ওই দৃশ্যেই ‘জামাল কুদু’র তালে মাথায় মদের গ্লাস নিয়ে নাচতেও দেখা গিয়েছে ববিকে। একটি মাত্র দৃশ্যে ববির মধ্যে এত ধরনের অভিব্যক্তি দেখে তাঁর অভিনয়ের প্রশংসা করেছেন দর্শক। তবে ছবি ও ওই দৃশ্য ঘিরে সমালোচকদের সমালোচনা শুনতে রাজি নন ধর্মেন্দ্র-পুত্র। তাঁর দাবি, ‘অ্যানিম্যাল’-এ তাঁর চরিত্র নাকি আদপে প্রেমিক!

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন