Bollywood Scoop

সীতা খুঁজে পেতেই কাটল জট! ফের চর্চায় রণবীরের রামায়ণ, কবে থেকে শুরু ছবির কাজ?

ছবি কি আদৌ তৈরি হবে? না কি হবে না? রণবীর কপূরের রামায়ণ নিয়ে এত দিন ধরে এই জল্পনাই ঘুরপাক খেয়েছে বলিউডে। তবে এ বার খবর, নতুন সীতা খুঁজে পেতেই নাকি কোমর বেঁধে কাজে নামছেন নির্মাতারা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১১:৪৪
Share:

বলিউড অভিনেতা রণবীর কপূর। ছবি: সংগৃহীত।

দীর্ঘ দিন ধরে চর্চায় রয়েছে নীতেশ তিওয়ারির ‘রামায়ণ’। ভারতীয় মহাকাব্য রামায়ণ অবলম্বনে তৈরি হতে চলেছে এই ছবি। এই খবর প্রকাশ্যে এসেছিল অনেক আগেই। তবে ছবি ঘোষণার পর থেকে একাধিক বার নানা কারণে পিছিয়ে গিয়েছে ছবির কাজ। কখনও চরিত্রের জন্য মানানসই অভিনেতাকে পাননি পরিচালক, কখনও আবার অন্য কোনও ছবির কারণে পিছিয়ে দিতে হয়েছে কাজ। প্রাথমিক ভাবে শোনা গিয়েছিল, নিজের ছবির জন্য রণবীর কপূরকে রামচন্দ্র ও তাঁর বিপরীতে দক্ষিণী অভিনেত্রী সাই পল্লবীকে সীতার চরিত্রে পছন্দ করেছেন পরিচালক নীতেশ তিওয়ারি। তবে এ বার খবর, সীতার চরিত্রের জন্য রণবীর কপূরের বিপরীতে শেষমেশ আলিয়া ভট্টকেই চূড়ান্ত করেছেন নির্মাতারা। অভিনেতা চূড়ান্ত হয়ে যাওয়ার পর এ বার খুব শীঘ্রই শুরু হতে চলেছে ছবির কাজও। খবর, চলতি বছরের শেষ বা আগামী বছরের প্রথম দিক থেকেই শুটিং শুরু হতে চলেছে নীতেশ তিওয়ারির রামায়ণের।

Advertisement

রামায়ণের গল্প অবলম্বনে ইতিমধ্যেই আসতে চলেছে বহু প্রতীক্ষিত ছবি ‘আদিপুরুষ’। দক্ষিণী তারকা প্রভাস ও বলিউড অভিনেত্রী কৃতি শ্যানন অভিনীত এই ছবি মুক্তি পেতে চলেছে আগামী ১৬ জুন। ‘আদিপুরুষ’ নিয়ে চর্চার মাঝেই শোনা গিয়েছিল, রামায়ণের গল্প নিয়ে ছবি করার ভাবনা নাকি আপাতত দূরেই সরিয়ে রাখছেন নীতেশ তিওয়ারি। কানাঘুষো শোনা যায়, অনির্দিষ্ট কালের জন্য নাকি পিছিয়ে গিয়েছে ওই ছবি, সেই খবর প্রকাশ্যে আসার দিন কয়েকের মধ্যেই বলিপাড়ায় অন্য জল্পনা।

বুধবার নীতেশ তিওয়ারির সঙ্গে সাক্ষাৎ করতে দেখা যায় আলিয়া ভট্টকে। তার পর থেকেই খবর, রণবীর কপূরের বিপরীতে আলিয়াকেই নাকি সীতার চরিত্রে চূড়ান্ত করেছেন নির্মাতারা। যদিও এখনও পর্যন্ত তা নিয়ে কোনও ঘোষণা করা হয়নি ছবির পরিচালক ও প্রযোজকের তরফে। অন্য দিকে, রাবণের চরিত্রে হৃতিক রোশনের নাম শোনা গেলেও এখন খবর, সেই চরিত্রে ‘কেজিএফ’ খ্যাত দক্ষিণী তারকা যশকে চূড়ান্ত করেছেন নির্মাতারা।

Advertisement

সব ঠিক থাকলে চলতি বছরের ডিসেম্বর মাসে বা আগামী বছর জানুয়ারি মাস থেকেই শুরু হয়ে যাবে ছবির শুটিং। এই মুহূর্তে ছবির জন্য প্রস্তুতি নিতে ব্যস্ত অভিনেতারা। অন্য দিকে ‘বাওয়াল’ ছবির কাজ শেষ করে রামায়ণের চিত্রনাট্যে মন দেবেন পরিচালক নীতেশ তিওয়ারি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন