Entertainment

কয়েক সেকেন্ডের জন্যে হলিউডি স্ক্রিনে দেখা গিয়েছে বলিউডের যে সেলেবদের

বলি স্টারেদের বিদেশে পাড়ি দেওয়ার সুপ্ত ইচ্ছে চির কালেরই। শুধুমাত্র ক্যামেরার সামনে তা মানতে নারাজ তাঁরা। সুযোগ পেলে তার সদ্ব্যবহার করতেও ছাড়েননি।

Advertisement
সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০১৭ ১১:২৩
Share:
০১ ০৬

অমিতাভ বচ্চন: তিনি বলিউডের চিরকালের ‘অ্যাঙ্গরি ইয়ং ম্যান’। একছত্র ডাক আধিপত্য। চার দশক পেরল তাঁর অভিনয় জীবনের। বিগ বি-র হলি সিনেমা ছিল ‘দ্য গ্রেট গ্যাটসবি’। কয়েক সেকেন্ডের জন্য ছিলেন স্ক্রিনে। চরিত্র ছিল এক ইহুদি’র, মিস্টার ‘মেয়ের উল্ফশেম’।

০২ ০৬

অনিল কপূর: তিরিশটিরও বেশী বলি সিনেমা ছিল ব্লকবাস্টার হিট। ষাট বছরের তরুণ এখনও ‘মাচো ম্যান’। ড্যানি বয়েলের অস্কারপ্রাপ্ত সিনেমা ‘স্লামডগ মিলিয়নেয়ার’-এ বড়সড় চরিত্রে অভিনয়ে মাতিয়ে দিয়েছিলেন অনিল। ‘মিশন ইমপসিবল- ঘোস্ট প্রোটোকল’এ ১০ মিনিটের কম সময়ে তাঁকে পাওয়া গিয়েছিল অন-স্ক্রিনে। নিরাশ হয়েছিলেন তাঁর ভক্তরাও।

Advertisement
০৩ ০৬

আলি ফজল: তাঁর প্রথম অভিনয় রাজু হিরানির ‘থ্রি ইডিয়টস’এ। চরিত্রটিও বেশ ছোটই। তবে দক্ষতা দিয়েই সামলেছেন পুরোটা। তারপর থেমে থাকেননি ‘অলয়েজ কভি কভি’, ‘বাত বন গয়ি’, ‘সোনালি কেবেল’, ‘খামোশিয়া’র মতো সিনেমায় অভিনয় করা ফজল। তাঁর হলি ডেবিউ ‘দ্য আদার এন্ড অব দ্য লাইন’ সিনেমাটিতে। ছোট্ট চরিত্র হলেও নিপুণতা ছিল তাঁর অভিনয়ে। ‘ফাস্ট এন্ড দি ফিউরিয়াস সেভেন’এও ছিলেন ফজল।

০৪ ০৬

ইরফান খান: ছোট পর্দা থেকে শুরু হলে এই সময়ে তিনি হলিস্টার, ঝুলিতে ‘লাইফ অব পাই’ ‘জুরাসিক ওয়ার্ল্ড’ এর মত জনপ্রিয় সব ছবি। তাঁর এই সফরেও ছিল বেশ চড়াই উতরাই। তবে ‘অ্যামেজিং স্পাইডার ম্যান’এ তিনি অন স্ক্রিন ছিলেন খুবই কম সময়ের জন্য। তবে তাতেও তিনি ছিলেন হিট।

০৫ ০৬

নারগিস ফখরি: ইমতিয়াজের ‘রকস্টার’ প্রথম মুখ দেখানো, তারপর ‘মাদ্রাজ কাফে’, ‘ম্যায় তেরা হিরো’, সলমনের ‘কিক’এ দেখা গেছে নারগিসকে। ২০১৫ তে মুক্তি পাওয়া এক মার্কিনি অ্যাকশান-কমেডি ছবিতে ‘লিয়া’ নামে এক চরিত্রে দেখা গিয়েছিল তাঁকে। সে সিনেমায় ‘লিয়া’ ছিল এক হত্যাকারী। ছোট হলেও গুরুত্বপূর্ণ ছিল তাঁর এই চরিত্র।

০৬ ০৬

সোনম কপূর: ‘ক্যামিও’ তে দেখা গিয়েছিল অনিল-কন্যা সোনম কপূরকে। বেয়নসে-কোল্ড প্লে’র মিউজিক ভিডিওতে। তাঁর এই স্বল্প উপস্থিতির সমালোচনাও হয়েছিল। তবে সোনম এ সব পাত্তা দেননি। ভিডিওটির থিমে ফুটে উঠেছিল ভারতের টুকরো ছবি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement