entertainment News

সুষমা স্বরাজের বায়োপিকে তব্বু?

পাকিস্তান থেকে উজমাকে ফিরিয়ে আনার সেই কাহিনিকে কেন্দ্র করেই বিদেশমন্ত্রীর বায়োপিক তৈরি করতে চান পরিচালক। ছবির শুটিং শুরু হতে পারে চলতি বছরের শেষ দিকে।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ২৪ অগস্ট ২০১৭ ১৯:২৭
Share:

সুষমা স্বরাজের বায়োপিকে অভিনয় করতে পারেন তব্বু।

রিয়াল লাইফ হিরোদের নিয়ে ছবি। বলিউডে বায়োপিকের ছড়াছড়ি। অন্য ছবির থেকে বক্স অফিসে ব্যবসাও বেশি দিচ্ছে বায়োপিক। এ বার বায়োপিকের বিষয় হতে চলেছেন বিদেশমন্ত্রী সুষমা স্বরাজও। ইন্ডাস্ট্রি সূত্রে খবর, কেন্দ্রীয় মন্ত্রীর চরিত্রে নাকি অভিনয় করতে পারেন তব্বু। যদিও অভিনেত্রী জানিয়েছেন, এ ধরনের কোনও ছবি করা নিয়ে কারও সঙ্গে তাঁর কথা হয়নি।

Advertisement

মিড ডে’র খবর অনুযায়ী ফিল্ম নির্মাতা ধীরাজ কুমার বিদেশমন্ত্রী সুষমা স্বরাজের জীবন নিয়ে বায়োপিক করতে আগ্রহী।

আরও পড়ুন, টয়লেটে ঢুকতে গিয়ে চমকে গেলেন অক্ষয়!

Advertisement

আরও পড়ুন, কারা হতে পারেন বিগ বসের ঘরের এ বারে অতিথি, দেখে নিন

দিল্লির মেয়ে উজমা আহমেদ ইসলামাবাদ গিয়েছিলেন তাহির আলি নামে এক বন্ধুর বাড়িতে। তাহির তাঁকে জোর করে বিয়ে করেন। উজমার মাথায় বন্দুক ঠেকিয়ে তাঁকে বিয়ে করতে বাধ্য করা হয়েছিল বলে অভিযোগ। পাক আদালতের দ্বারস্থ হয়ে অবশ্য উজমা সুবিচার পেয়েছিলেন। উজমাকে পাকিস্তানের আদালত ভারতে ফেরানোর নির্দেশ দিয়েছিল। দীর্ঘ আইনি লড়াইয়ের পর সুষমা স্বরাজ চলতি বছরের মে মাসে উজমাকে দেশে ফিরিয়ে আনতে সমর্থ হন। পাকিস্তান থেকে উজমাকে ফিরিয়ে আনার সেই কাহিনিকে কেন্দ্র করেই বিদেশমন্ত্রীর বায়োপিক তৈরি করতে চান পরিচালক।

উজমা আহমেদকে দেশে ফিরিয়ে আনার পর সাংবাদিক বৈঠকে বিদেশমন্ত্রী সুষমা স্বরাজ । পাশে বসে উজমা। — ফাইল চিত্র।

ছবিতে উজমা আহমেদের চরিত্রে দেখা যেতে পারে পরিণীতি চোপড়া বা তাপসী পন্নুকে। ছবিতে থাকতে পারেন অনিল কপূরও। যদিও অভিনেতাদের তরফে এ নিয়ে কোনও মন্তব্য পাওয়া যায়নি। এই অভিনেতারাই ছবিতে থাকবেন কি না, তাও চূড়ান্ত নয়।

ছবির শুটিং শুরু হতে পারে চলতি বছরের শেষ দিকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন