মা হয়েছেন জ্যাকলিন

বলিউডে তিনি ‘বিদেশিনী’। শ্রীলঙ্কা থেকে বলিউডে পা রাখা নেহাত ছেলেখেলা নয়। তার উপর সাফল্য। জ্যাকলিন ফার্নান্ডেজ বলছেন, শ্রীলঙ্কা থেকে বলিউডে আসা ছিল তাঁর কাছে বড় চ্যালেঞ্জ। এখানে তাঁর কেউ ছিলেন না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ অগস্ট ২০১৫ ০০:৪১
Share:

বলিউডে তিনি ‘বিদেশিনী’। শ্রীলঙ্কা থেকে বলিউডে পা রাখা নেহাত ছেলেখেলা নয়। তার উপর সাফল্য। জ্যাকলিন ফার্নান্ডেজ বলছেন, শ্রীলঙ্কা থেকে বলিউডে আসা ছিল তাঁর কাছে বড় চ্যালেঞ্জ। এখানে তাঁর কেউ ছিলেন না। না পরিবার, না বন্ধুবান্ধব। তবু একবারের জন্যও নিজেকে একা মনে হয়নি জ্যাকলিনের। কারণ, বলিউড তাঁকে বন্ধুর মতো গ্রহণ করেছিল। প্রথম ছবিতেই স্ক্রিন শেয়ার করেছিলেন অমিতাভ বচ্চনের সঙ্গে। ছবির নাম ছিল ‘আলাদিন’। নায়ক হিসেবে পেয়েছিলেন রীতেশ দেশমুখকে।

Advertisement

তবে বলিউডে পা রাখার আগে, জ্যাকলিন একটি মডেলিং অ্যাসাইনমেন্টে এসেছিলেন ভারতে। ২০০৯ সালে তাঁকে প্রথম অফারটি দিয়েছিলেন পরিচালক সুজয় ঘোষ। ফলে, বলিউডে মুখবন্ধটা যে জবরদস্ত হয়েছিল, তা বলার অপেক্ষা রাখে না। তার পর সলমন খানের সঙ্গে ‘কিক’-এর মতো সুপারহিট ছবিও করেছেন।

এ বার অবশ্য পর্দায় ইমেজ খানিকটা বদলাচ্ছেন জ্যাকলিন। আসন্ন ছবি ‘ব্রাদার্স’-এ তাঁকে দেখা যাবে এক মায়ের ভূমিকায়। এই মায়ের আবার প্রচুর টানাপোড়েন রয়েছে। বোঝা যাচ্ছে, রোলটি ভিন্ন ধরনের, চ্যালেঞ্জিং। জ্যাকলিন নিজেও বলছেন, এই রোলটিই তাঁর কেরিয়ারের টার্নিং পয়েন্ট হতে পারে।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন