Soumitra Chatterjee

সৌমিত্রের করোনা রিপোর্ট নেগেটিভ, উন্নতি হয়েছে শারীরিক অবস্থার

তিনি চিকিৎসায় সাড়া দিচ্ছেন বলেও বেলভিউ হাসপাতাল সূত্রে খবর।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৪ অক্টোবর ২০২০ ২০:৩৩
Share:

করোনা রিপোর্ট নেগেটিভ সৌমিত্র চট্টোপাধ্যায়ের।— ফাইল চিত্র

করোনা রিপোর্ট নেগেটিভ এল বর্ষীয়ান অভিনেতা সৌমিত্র চট্টোপাধ্যায়ের। বুধবার তাঁর কোভিড পরীক্ষা করা হয়। তার রিপোর্ট ইতিবাচক এসেছে। সেই সঙ্গে তিনি চিকিৎসাতেও সাড়া দিচ্ছেন।

Advertisement

আগের থেকে সৌমিত্র চট্টোপাধ্যায়ের শারীরিক পরিস্থিতির উন্নতি হয়েছে। জ্বর তেমন নেই। তবে শরীরে অক্সিজেনের তারতম্যের কারণে মাঝেমধ্যে বাইপ্যাপ সাপোর্টও লাগছে। পাশাপাশি কো-মর্বিডিটি এবং বয়সজনিত কারণেও সমস্যা হচ্ছে। তাঁর চিকিৎসায় কিছু বদল আনছে মেডিক্যাল টিম।

গত এক সপ্তাহের বেশি সময় ধরে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি সৌমিত্র। ওই বেসরকারি হাসপাতাল সূত্রে খবর, তাঁর দু’বার প্লাজমা থেরাপি করা হয়েছে। তাতে কাজও দিয়েছে। প্রয়োজনে আবারও তা করা হতে পারে। কিডনি, যকৃৎ-সহ অন্যান্য অঙ্গপ্রত্যঙ্গ সচল রয়েছে অভিনেতার। শরীরে সোডিয়াম-পটাশিয়ামের তারতম্য ছিল। তাঁর শরীরে সোডিয়ামের মাত্রা বৃদ্ধি এখনও উদ্বেগে রেখেছে চিকিৎসকদের। মঙ্গলবারই ইকো, ইসিজি এবং রক্তপরীক্ষা হয় প্রবীণ অভিনেতার। বেসরকারি হাসপাতালটির এক আধিকারিক বলেন, “এখনই ইনভেসিভ ভেন্টিলেশনে রাখার কথা চিন্তাভাবনা করা হচ্ছে না। তিনি সঙ্কটমুক্ত নন ঠিকই, তবে চিকিৎসায় সাড়া দিচ্ছেন।”

Advertisement

আরও পড়ুন: ‘আসানসোল আর আলাবামার দর্শক কী চান জানি না, তাই নিজের ছবি করি’

আরও পড়ুন: বাংলার কোন তারকারা করোনাকে কাছ থেকে দেখলেন?

সৌমিত্রের প্রস্টেটের পুরনো কর্কটরোগ ফিরে এসেছে। ছড়িয়ে পড়েছে ফুসফুস এবং মস্তিষ্কে। সংক্রমণ ঘটেছে মূত্রথলিতে। মেডিক্যাল টিম সর্ব ক্ষণই তাঁর চিকিৎসায় রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন