Coronavirus

একলা চলো রে...

কণিকার কাণ্ডে গোটা বলিউডই হতভম্ভ! কারণ অনেক সেলেবই বিদেশ থেকে ফিরে হোম কোয়রান্টিনে রয়েছেন।

Advertisement
শেষ আপডেট: ২১ মার্চ ২০২০ ০১:৫৬
Share:

অক্ষয়-কার্তিক

করোনাভাইরাস রোধে এটাই এখন মন্ত্র বলিউডের। তবে এক দিকে যেমন তারকারা সচেতনতা প্রসারে এগিয়ে আসছেন, অন্য দিকে অনেকেই কাণ্ডজ্ঞানহীন আচরণ করছেন। যেমন গায়িকা কণিকা কপূর। শুক্রবার তাঁর করোনাভাইরাস টেস্ট পজ়িটিভ এসেছে। এই প্রথম কোনও বলিউড সেলেব করোনায় আক্রান্ত হলেন।

Advertisement

কণিকার কাণ্ডে গোটা বলিউডই হতভম্ভ! কারণ অনেক সেলেবই বিদেশ থেকে ফিরে হোম কোয়রান্টিনে রয়েছেন। যেমন সোনম কপূর-আনন্দ আহুজা। গত ১৫ মার্চ বুদাপেস্ট থেকে ফিরেছেন শাবানা আজ়মি। তাঁর টুইট, ‘৩০ মার্চ পর্যন্ত আমি বাড়িতে কোয়রান্টিনে থাকছি।’ এ দিকে শুক্রবার আমেরিকা থেকে ফিরেছেন অনুপম খের। তিনিও একই পন্থা নিয়েছেন।

গত বুধবার কাজল তাঁর কন্যা নাইসাকে সিঙ্গাপুর থেকে নিয়ে আসেন। রুটিন স্বাস্থ্য পরীক্ষার পরে কাজল মেয়েকে বাড়িতেই আলাদা ভাবে রেখেছেন বলে জানা যাচ্ছে। বিদেশে পড়েন ইরফান খানের পুত্র বাবিল। তাঁকে দেশে ফিরিয়ে আনা হয়েছে। ইরফানের স্ত্রী সুতপা জানিয়েছেন, আগাম সুরক্ষা হিসেবে হোম আইসোলেশনে থাকছে ছেলে। একই ভাবে নিউ ইয়র্ক থেকে ফিরে এসেছেন শ্রীদেবী-বনি কপূর তনয়া খুশি। আইসোলেশনে না থাকলেও তিনি বাড়ি থেকে বেরোচ্ছেন না। সপরিবার লন্ডনে ছিলেন জুহি চাওলা। তাঁর ছেলে সেখানে পড়াশোনা করে। এয়ারপোর্টে নেমে জুহি জানান, আগামী ১৪ দিন তাঁরা ঘরেই থাকবেন। প্রভাস এবং পুজা হেগড়ে মাঝপথে শুটিং থামিয়ে জর্জিয়া থেকে ফিরে এসেছেন দেশে। তাঁরাও গৃহবন্দি।

Advertisement

কার্তিক আরিয়ান সোশ্যাল মিডিয়ায় করোনার সচেতনতা নিয়ে একটি ভিডিয়ো পোস্ট করেছেন। যেখানে মজার ছলে বিষয়টির গুরুত্ব বুঝিয়েছেন অভিনেতা। সেই ভিডিয়ো ইতিমধ্যেই ভাইরাল। অমিতাভ বচ্চন, শাহরুখ খান থেকে বিরাট কোহালি-অনুষ্কা শর্মা সকলেই বাড়িতে থাকার পরামর্শ দিচ্ছেন। এবং তাঁরা নিজেরাও তা মানছেন বলেই দাবি। অক্ষয়কুমার এ দিন নাম না করেই কণিকার সমালোচনা করেন। বলেন, ‘‘স্বাস্থ্য পরীক্ষায় কিছু না পাওয়া গেলেও বিদেশ থেকে এলে সকলেরই বাড়ি বা অন্যত্র কোয়রান্টিনে থাকা উচিত। ব্যাপার হল, অনেকেই তা করছেন না। এখনই সচেতন না হলে আমরা আরও বড়সড় বিপদের মুখে পড়ব।’’

সরকারি নির্দেশ অনুসারে, আগামী ৩১ মার্চ পর্যন্ত সিনেমা হল বন্ধ থাকলেও, পরিস্থিতি যে দিকে এগোচ্ছে তাতে এপ্রিলেও হল খুলবে কি না, প্রশ্ন রয়েছে। এই পরিস্থিতিতে রণবীর সিংহের ‘এইটিথ্রি’র রিলিজ়ের দিন পিছিয়ে গেল। ১০ এপ্রিলের বদলে ছবিটি কবে মুক্তি পাবে, তা এখনও স্থির নয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন