Coronavirus

ফেলে আসা সময়কে ফিরে দেখা

‘মুম্বই রোটি ব্যাঙ্ক’ নামে একটি সংস্থা দরিদ্রদের কাছে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০২ এপ্রিল ২০২০ ০২:৩৩
Share:

বিদ্যা

কিছু দিন আগেই করোনা ভাইরাসকে ‘ধন্যবাদ’ জানিয়ে বিতর্কে জড়িয়েছিলেন বিদ্যা বালন। যার জেরে নেটিজ়েনদের সমালোচনায় জেরবার হতে হয়েছিল তাঁকে। এ বার নিজের ভুলটা শুধরে নিয়ে এই কঠিন পরিস্থিতিতে দরিদ্রদের পাশে দাঁড়ানোর বার্তা দিলেন অভিনেত্রী।

Advertisement

‘মুম্বই রোটি ব্যাঙ্ক’ নামে একটি সংস্থা দরিদ্রদের কাছে খাবার পৌঁছে দেওয়ার দায়িত্ব নিয়েছে। এর প্রতিষ্ঠাতা মুম্বইয়ের প্রাক্তন পুলিশ কমিশনার ডি শিবানন্দন। এর সঙ্গে যুক্ত বিদ্যা নিজেও। এই সংস্থাটি নিয়মিত মুম্বইয়ের পাঁচ-ছ’হাজার মানুষের কাছে খাবার পৌঁছে দিচ্ছে বলে জানিয়েছেন বিদ্যা। এই প্রয়াসকে আরও ছড়িয়ে দিতে অভিনেত্রীর অনুরোধ, ‘‘আপনারা দয়া করে এই কঠিন সময়ে না খেতে পাওয়া মানুষদের পাশে থাকুন।’’

সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো বার্তার মাধ্যমে তিনি এই অনুরোধ জানিয়েছেন। বিদ্যা আরও বলেছেন, ‘‘করোনার জন্য গোটা বিশ্বই এখন সঙ্কটের সম্মুখীন। এর জেরে ভারতে অসংখ্য লোক অভুক্ত থাকছেন। মুম্বই রোটি ব্যাঙ্ক এই দরিদ্র, না

Advertisement

খেতে পাওয়া মানুষদের পাশে দাঁড়িয়ে তাঁদের খাবার জোগান দিচ্ছে। এই উদ্যোগে আপনারাও সামিল হোন।’’

এর সঙ্গেই তিনি জানিয়েছেন, তেল, চাল, আটা বা মশলা অর্থাৎ রান্নার প্রয়োজনীয় সামগ্রী দান করা যেতে পারে। পাশাপাশি কেউ চাইলে আর্থিক সাহায্যও করতে পারেন। এই পোস্টের সঙ্গেই বিদ্যা সংস্থার ফোন নাম্বার এবং ব্যাঙ্ক অ্যাকাউন্ট ডিটেল শেয়ার করেছেন। বিদ্যার মতো বলিউডের অনেক সেলেবই নিজের মতো করে চেষ্টা চালিয়ে যাচ্ছেন সাহায্য করার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন