Coronavirus

করোনা মোকাবিলায় অমিতাভের সাহায্য

এর পাশাপাশি দৈনিক আয়ের ভিত্তিতে কাজ করা এক লক্ষ কর্মীদের রেশনের দায়িত্বও নিয়েছেন তিনি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৭ এপ্রিল ২০২০ ০১:০৫
Share:

অমিতাভ

গত কয়েক দিন ধরেই রাজ্য ও জাতীয় স্তরে ত্রাণ তহবিলে অর্থসাহায্য করেছেন একাধিক বলিউড তারকা। সেই তালিকায় অমিতাভ বচ্চনের নাম ছিল না। কিন্তু তিনিও দেশের দুর্দিনে দুঃস্থ ও গরিবদের পাশে দাঁড়িয়েছেন। হাজি আলি দরগা ট্রাস্ট এবং মখদুম সাহেব চ্যারিটেবল ট্রাস্টের সঙ্গে কাজ করছেন অমিতাভ। দিনে দু’হাজার ফুড-কিট সরবরাহের দায়িত্ব নিয়েছেন তিনি, যার মধ্যে দুশোটি হাজি আলি ও মহিম দরগায় বিতরণ করা হচ্ছে। বাকি আঠারোশো ফুড-কিট টাটা মেমোরিয়াল হাসপাতাল-সহ আরও কয়েকটি মন্দির ও দরগায় পাঠানো হয়েছে।

Advertisement

এর পাশাপাশি দৈনিক আয়ের ভিত্তিতে কাজ করা এক লক্ষ কর্মীদের রেশনের দায়িত্বও নিয়েছেন তিনি। এই উদ্যোগে তাঁর সঙ্গে যুক্ত হয়েছে সোনি পিকচার্স নেটওয়ার্ক ইন্ডিয়া এবং একটি নামজাদা গয়নার ব্র্যান্ড। করোনা সম্পর্কে সচেতনতার প্রসারে একটি শর্টফিল্ম ভার্চুয়ালি পরিচালনা করবেন প্রসূন পাণ্ডে। তাতে অমিতাভ ছাড়াও রজনীকান্ত, প্রিয়ঙ্কা চোপড়া, আলিয়া ভট্ট, চিরঞ্জীবী, মামুট্টি এবং প্রসেনজিৎ চট্টোপাধ্যায়েরও থাকার কথা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন