Dangal Actress Death

প্রয়াত ‘দঙ্গল’ ছবির ববিতা ফোগত! মাত্র ১৯ বছর বয়স হয়েছিল আমিরের পর্দার কন্যার

মাত্র ১৯ বছরে প্রয়াত আমিরের পর্দার মেয়ে সুহানি। এই ছবিতে তাঁকে দেখা গিয়েছিল কিশোরী ববিতা ফোগতের চরিত্রে। কী কারণে এই অকালমৃত্যু?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৮
Share:

প্রয়াত অভিনেত্রী সুহানি ভটনাগর। ছবি: সংগৃহীত।

মাত্র ১৯ বছর বয়সে প্রয়াত আমির খানের ‘পর্দার মেয়ে’ সুহানি ভটনাগর। শুক্রবার দিল্লির এক বেসরকারি হাসপাতালে মারা যান সুহানা। প্রায় ১১ দিন ধরে সেখানকার আইসিউতে ভর্তি ছিলেন তিনি।

Advertisement

সুহানির বাবা সংবাদমাধ্যমকে জানিয়েছেন, মাস দুয়েক আগে সুহানির একটি হাত ফুলতে শুরু করে। প্রাথমিকভাবে তাঁরা কোনও চিকিৎসকের পরামর্শ নেননি। কিন্তু তাঁর পরে লক্ষ করেন, সুহানির অন্য হাতও একইভাবে ফুলতে থাকে। এর পর পুরো শরীর ফুলে যায়। অনেক ডাক্তারের সঙ্গে পরামর্শ করা সত্ত্বেও, তাঁর অসুস্থতার কারণ জানা যায়নি বলে দাবি সুহানির বাবার। এর পর, শারীরিক অবস্থার অবনতি হয় সুহানির। প্রায় ১১ দিন দিল্লির এমস-এ ভর্তি ছিলেন তিনি। ওখানেই পরীক্ষা করে জানা যায় যে তাঁর কন্যা ডার্মাটোমায়োসাইটিস রোগে আক্রান্ত।

‘দঙ্গল’ সিনেমার দৌলতে হরিয়ানার ফোগত-বোনদের লড়াইয়ের কাহিনি এখন ভারতীয় ক্রীড়ামহলে বহুল প্রচারিত। তাঁদের লড়াইয়ের কাহিনিই তুলে ধরা হয়েছিল সেই সিনেমায়। এই ছবির মাধ্যমে বলিউডে অভিষেক হয় ফাতিমা সানা শেখ, সান্য মলহোত্র ও সুহানি ভটনাগরের। এই তিন তরুণীকে দেখা যায় আমিরের মেয়ের চরিত্রে। এই ছবিতে তাঁকে দেখা গিয়েছিল কিশোরী ‘ববিতা ফোগত’র চরিত্রে।

Advertisement

সুহানার মৃত্যুতে শোকজ্ঞাপন করেছেন কুস্তিগির ববিতা ফোগত। তাঁর অকালপ্রয়াণে শোক স্তব্ধ সহ-অভিনেত্রী জায়রা ওয়াসিমও। আমির খানের প্রযোজনা সংস্থার তরফ থেকেও শোক প্রকাশ করা হয়েছে। শনিবার ফরিদাবাদের রাড়িতেই সুহানির শেষকৃত্য সম্পন্ন হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন