Dev Adhikari

Dev: কী এমন হল! দেবের চোখে জল এল বাবার চিঠি পড়ে

আনন্দে চোখে জল এসে গিয়েছে পর্দার টিনটিনের। তাঁর দাবি, ‘আজ পর্যন্ত আমার ৩৯ বছরের জীবনে বাবা আমাকে একটি চিঠিও লেখেনি। আজকে যেন মনে হল, বাবাকে জীবনে প্রথম বার গর্ববোধ করাতে পারলাম। আজকের দিনের এই অনুভূতি আমার কাছে কিশমিশের মতোই মিষ্টি হয়ে থাকবে সারা জীবন।’

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ৩০ এপ্রিল ২০২২ ১৪:০৮
Share:

বাবার চিঠিতে আবেগে ভাসলেন দেব।

৩৯ বছরে জীবনের সবচেয়ে সেরা সম্মান পেলেন দেব অধিকারী। জানালেন, যেন 'অস্কার' পেয়েছেন তিনি। নতুন ছবি ‘কিশমিশ’-এর দৌলতে।

সেই খবর ভাগ করে নিতেই প্রথমে হতবাক তাঁর অনুরাগীরা। তার পরেই প্রবল উচ্ছ্বাস সোশ্যাল মিডিয়ায়। একে উদ্বোধনী শো-তেই প্রেক্ষাগৃহ কানায় কানায় পূর্ণ। 'হাউসফুল' বোর্ড ঝুলেছে একাধিক প্রেক্ষাগৃহে। দেব এবং টিম 'কিশমিশ' ভেসেছেন সেই আনন্দে। স্বাভাবিক ভাবেই শুক্রবার শো-এর পরে সাংবাদিকদের নজরে ছিলেন তিনি। এ দিকে তাঁর প্রতিটি নতুন ছবি মুক্তি পেলেই পরিবার থেকে দেখতে যান মা-বাবা-বোন। এ বারেও তার ব্যতিক্রম হয়নি।

Advertisement

ছবি দেখার পরে তাঁরা দেবকে নিজেদের অনুভূতিও জানান। এ বারে সেটা সম্ভব হয়নি। কারণ, দেবকে ঘিরে জনজোয়ার। সই সংগ্রাহকদের পাশাপাশি ঝাঁপিয়ে পড়েছে সংবাদমাধ্যমও। ফলে, এ দিন আর মা-বাবার সঙ্গে কথা বলতে পারেননি দেব। রাতে বাড়ি ফিরতেই দেখেন, দরজায় গায়ে একটি কাগজ সাঁটা। দেবকে চিঠি লিখেছেন তাঁর বাবা গুরুপদ অধিকারী। সেই চিরকুটে লেখা, ‘কিশমিশ সুপারডুপার হিট'।

আনন্দে চোখে জল এসে গিয়েছে পর্দার টিনটিনের। তাঁর দাবি, ‘আজ পর্যন্ত আমার ৩৯ বছরের জীবনে আমার বাবা আমাকে একটি চিঠিও লেখেনি। আজকে যেন মনে হল, বাবাকে জীবনে প্রথম বার গর্ববোধ করাতে পারলাম। আজকের দিনের এই অনুভূতি আমার কাছে কিশমিশের মতোই মিষ্টি হয়ে থাকবে সারা জীবন। সিনেমার ভাষায় আজ যেন অস্কার পেলাম।’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন