Dia Mirza

Dia Mirza: সময়ের আগে তোমায় জন্ম দিতে কঠিন লড়াই করেছি, একরত্তিকে খোলা চিঠি দিয়া মির্জার

ইনস্টাগ্রামে চার মাসের অন্তঃসত্ত্বা দিয়ার ছবি। তার সঙ্গেই ছেলেকে লেখা লেখা চিঠিতে ভরপুর মাতৃত্বের আবেগ।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২৮ জানুয়ারি ২০২২ ১৬:৪০
Share:

একরত্তিকে খোলা চিঠি দিয়া মির্জার

নির্ধারিত সময়ের বেশ আগে ছেলেকে জন্ম দিয়েছিলেন। প্রায় দু'মাস নিকু-তে পর্যবেক্ষণেই রাখা হয়েছিল সদ্যোজাতকে। শারীরিক ও মানসিক লড়াইয়ের সেই কঠিন দিনগুলো ফিরে দেখলেন দিয়া মির্জা। একরত্তি সন্তানকে লেখা খোলা চিঠিতে উপুড় করে দিলেন মাতৃত্বের আবেগ।

Advertisement

গত বছর বৈভব রেখিকে বিয়ে করেছেন বলিউড অভিনেত্রী। ছেলে অভ্যান আজাদ রেখি-র জন্ম তার কিছু দিনের মধ্যেই। শুক্রবার ইনস্টাগ্রামে স্বামীর তোলা পুরনো একটি ছবি পোস্ট করেছেন দিয়া। 'রেহনা হ্যায় তেরে দিল মেঁ'র নায়িকা তখন চার মাসের অন্তঃসত্ত্বা।

ছবির সঙ্গেই একরত্তি অভ্যানকে খোলা চিঠি দিয়েছেন মা দিয়া। তাতে তিনি লিখেছেন, 'মা হতে পারা প্রকৃতির সবচেয়ে বড় উপহার। যখন প্রথম টের পেলাম আমার সন্তান আসতে চলেছে, তখন থেকেই প্রতিটা মুহূর্তে জীবনের জাদু উপভোগ করে চলেছি। সময়ের অনেক আগে তোমায় জন্ম দিতে গিয়ে শারীরিক ও মানসিক ভাবে কঠিন লড়াই লড়তে হয়েছে। তবে তুমি যে তোমার মা হিসেবে আমার উপর ভরসা রেখেছিলে, তার জন্য ধন্যবাদ অভ্যান। তোমার সেই বিশ্বাসই আমায় সব যুদ্ধ জয়ের শক্তি জুগিয়েছে। আমায় শক্ত করে আঁকড়ে থাকার জন্য ধন্যবাদ।'

Advertisement


মা হওয়ার অপেক্ষায় থাকা দিয়ার ঝলমলে ছবি মোহিত করেছে অনুরাগীদের। তবে তার চেয়েও বেশি ছুঁয়ে গিয়েছে তাঁর খোলা চিঠি। যার ছত্রে ছত্রে ধরা মায়ের আবেগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন