Sushant Singh Rajput

‘দিল বেচারা’র সিক্যুয়েলের ইঙ্গিত পরিচালকের, চটে গেলেন সুশান্তের অনুরাগীরা

২০২০ সালের ১৪ জুন প্রয়াত হল সুশান্ত সিংহ রাজপুত। পরের মাসে মুক্তি পায় অভিনেতার শেষ ছবি ‘দিল বেচারা’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০২৪ ১৯:৫৯
Share:

সুশান্ত সিংহ রাজপুত। ছবি: সংগৃহীত।

প্রয়াত বলিউড অভিনেতা সুশান্ত সিংহ রাজপুত অভিনীত শেষ ছবি ছিল ‘দিল বেচারা’। অভিনেতার অকালমৃত্যুর পর ছবিটি মুক্তি পায়। সেই সময় এই ছবি সুশান্ত অনুরাগীদের আবেগে ভাসিয়েছিল। সম্প্রতি এই ছবির পরিচালক মুকেশ ছাবরা এই ছবির সিক্যুয়েলের ইঙ্গিত দিয়েছেন। আর তার পরেই সুশান্ত অনুরাগীরা বেজায় চটেছেন। পরিচালককে কটাক্ষ করতেও তাঁরা পিছপা হননি।

Advertisement

‘দিল বেচারা’ ছবির একটি দৃশ্যে সুশান্ত সিংহ রাজপুত ও সঞ্জনা সাংঘি। ছবি: সংগৃহীত।

বৃহস্পতিবার সমাজমাধ্যমে একটি পোস্ট করে এই ছবির সিক্যুয়েলের ইঙ্গিত দেন মুকেশ। তিনি লেখেন, ‘‘দিল বেচারা ২।’’ এর পরেই পরিচালককে এক হাত নেন সুশান্ত অনুরাগীরা। একজন লিখেছেন, ‘‘‘দিল বেচারা’ একটা আবেগের নাম। এখনও ছবিটা আমি একবারে পুরো ছবিটা দেখতে পারি না। দয়া করে সুশান্ত এবং আমাদের জন্য এই ছবিটাকে নষ্ট করবেন না।’’ অন্য এক জন লেখেন, ‘‘সুশান্ত ছাড়া এই ছবি তৈরি হলে কেউ দেখবে না।’’ অন্য এক জনের দাবি, ‘‘এই ছবিকে বয়কট করা হোক।’’ তবে এই ছবি নিয়ে তিনি এগোবেন কি না সেই প্রসঙ্গে মুকেশ কোনও মন্তব্য করেননি।

২০২০ সালের ১৪ জুন মুম্বইয়ে নিজের ফ্ল্যাট থেকে সুশান্তের মৃতদেহ উদ্ধার করে পুলিশ। অভিনেতার রহস্যমৃত্যুর তদন্ত আদালাত পর্যন্ত গড়ায়। দেশ জুড়ে শুরু হয় বলিউডের বিরোধিতা। অনুরাগীরা দাবি করেন, বলিউডের স্বজনপোষণের চাপেই সুশান্ত ‘আত্মহত্যা’ করেছেন। এমতাবস্থায় অভিনেতার প্রয়াণের এক মাস পরে মুক্তি পায় ‘দিল বেচারা’। ছবিতে সুশান্তের বিপরীতে বলিউড অভিষেক হয় অভিনেত্রী সঞ্জনা সাংঘির। ছবিতে শাশ্বত চট্টোপাধ্যায় এবং স্বস্তিকা মুখোপাধ্যায় গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছিলেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন