Yash Dasgupta

Yash: ‘চালাক মানুষ সমস্যার সমাধান করেন, বুদ্ধিমান এড়িয়ে যান’, কাকে কটাক্ষ যশের?

সাম্প্রতিক পোস্টে এ ভাবেই ক্ষোভ উগরে দিলেন যশ! কিন্তু কাকে বললেন?

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ০৯ জুন ২০২১ ২২:০৪
Share:

যশ দাশগুপ্ত

নুসরত জাহান-নিখিল জৈন বিতর্কে বুধবার দিনভর তোলপাড় টলিপাড়া। যাঁকে জড়িয়ে গত ৫ দিন ধরে এত চর্চা, সেই যশ দাশগুপ্ত এত দিন একটি কথাও বলেননি। অবশেষে বুধবার সন্ধেবেলা মুখ খুললেন তিনিও! তাঁর মন্তব্য নুসরত-নিখিল বিতর্কে যেন ফের নতুন ইন্ধন জুগিয়েছে। একই সঙ্গে যশ নিজেও জড়িয়ে গিয়েছেন সেই বিতর্কে। কী ভাবে? কী বলেছেন যশ? অভিনেতার মতে, ‘চালাক মানুষ সমস্যার সমাধান করেন...বুদ্ধিমান এড়িয়ে যান!’ কাকে চালাক, কাকে বুদ্ধিমান বললেন অভিনেতা? কোন সমস্যার কথাই বা জানান দিতে চাইলেন? নাম না করে কাকেই বা বোকা বললেন! যশের করা মন্তব্য থেকে জন্ম নিয়েছে এত প্রশ্ন। যদিও মন্তব্যের পরেই যশ আবারও নিশ্চুপ।

Advertisement

টানা ৫ দিন ধরে গর্ভধারণ, গর্ভস্থ সন্তানের পিতৃপরিচয়, নিখিল জৈনের সঙ্গে সম্পর্কের টানাপড়েন নিয়ে অনেক কথা শুনেছেন সাংসদ-তারকা নুসরত। বুধবার সকালে বোমা ফাটিয়েছেন তিনি। অভিনেত্রী সরাসরি তোপ দেগেছেন নিখিলের বিরুদ্ধে। প্রশাসনের দ্বারস্থ হওয়ার হুমকিও দিয়েছেন। বদলে আনন্দবাজার ডিজিটালকে নিখিল জানিয়েছেন, কিছু বলার থাকলে তিনি আদালতে বলবেন।

নুসরত-নিখিলের দাম্পত্য কলহ যে প্রকাশ্যে আসা একেবারেই কাম্য নয়, সেই কথাই কি মন্তব্যে বুঝিয়ে দিলেন যশ? অনুরাগীরা অন্তত তেমনটাই মনে করছেন। যশের করা মন্তব্য অনুযায়ী, তারকা দম্পতি চালাক হলে নিজেদের মধ্যে মিটিয়ে নেওয়ার চেষ্টা করতেন। বুদ্ধিমান হলে পুরোটাই গোপন করতেন। তার কোনওটাই করেননি নুসরত-নিখিল। বরং উভয়েই ভাঙা দাম্পত্যকে সামনে রেখে পরস্পরের প্রতি কাদা ছোঁড়াছুড়িতে মত্ত!

Advertisement

এ দিকে যশ যতই মুখে কুলুপ আঁটুন, নেটমাধ্যমে করা ওই একটি মন্তব্যের কারণে নেটাগরিকেরা তাঁকেও ছেড়ে কথা বলছেন না। কেউ প্রশ্ন করেছেন, ‘এত চুপ কেন? আপনাকে চুপ থাকতে দেখে সত্যিই হাসি পাচ্ছে!’ তার পরেই তাঁর ব্যঙ্গোত্তি, ‘বাবা হচ্ছেন। আন্তরিক শুভেচ্ছা।’ কারওর মতে যারা লোককে ঠকায় তারাই সমস্যা এড়িয়ে চলে। জ্ঞানী ব্যক্তিরা নয়। কারওর কটাক্ষ, যশ-নুসরতের মতো সরল মানুষ কদাচিৎ জন্ম নেন। তাই সরকারের উচিত এঁদের মতো মানুষদের সংরক্ষণ করা। কারওর বিশ্বাস, সঠিক সময়ে সঠিক পদক্ষেপ করে উচিত জবাব দেবেন যশ।

এরই মধ্যে এক নেটাগরিক খুব স্পষ্ট ভাষায় অভিনেতাকে সমর্থন জানিয়েছেন। যশের কাছে তাঁর আন্তরিক অনুরোধ, ‘আমরা আপনাকে বিশ্বাস করি। জানি, আপনি কখনই আপনার অনুরাগীদের হতাশ করবেন না। তাই সব কিছু নিয়ন্ত্রণের বাইরে চলে যাওয়ার আগে প্রকৃত সত্যি সামনে আনুন’। এই মন্তব্য থেকে পরিষ্কার, সম্পর্কের জটিল অঙ্ক ছায়া ফেলছে যশ-নুসরতের অনুরাগীদের মনেও।

যশও কি সঠিক সময়ের অপেক্ষাতেই নিজেকে প্রস্তুত করছেন?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন