New Bengali Film First Look

মুক্তির অপেক্ষায় হরনাথ চক্রবর্তীর ‘ওহ্‌ লাভলি’, ছবির প্রথম ঝলক আনন্দবাজার অনলাইনে

হরনাথ চক্রবর্তী পরিচালিত নতুন ছবির মুক্তি আসন্ন। এই ছবিতে নতুন জুটি পাচ্ছে টলিউড। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন মদন মিত্র।

Advertisement

আনন্দবাজার অনলাইন সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২৩ ০৮:৫৮
Share:

রাজনন্দিনী পাল এবং অভিনেতা ঋক। ছবি: সংগৃহীত।

‘ডাল বাটি চুরমা’-র পর নতুন ছবির মুক্তির পরিকল্পনা করেছেন টলিপাড়ার বর্ষীয়ান পরিচালক হরনাথ চক্রবর্তী। ছবির নাম ‘ওহ্‌ লাভলি’। ছবির নাম থেকেই কেমন যেন মনে হয়, এই ছবির সঙ্গে মদন মিত্রের কোনও যোগ আছে কি? পরিচালক তা স্বীকার করে নিয়ে বললেন, ‘‘ওঁকে একদম অন্য ভাবে দর্শক দেখবেন। আর উনি খুব ভাল অভিনয়ও করেছেন।’’ মদন মিত্রের মুখের জনপ্রিয় লব্জ ব্যবহার নিয়ে অবশ্য কোনও ‘সস্তা চমক’ দিতে চাইছেন না পরিচালক। তাঁর কথায়, ‘‘এ রকম ভাবলে ভুল হবে। আসলে এই ছবির মধ্যে একটা সুন্দর ইতিবাচক বার্তা রয়েছে। সেই ভাবনা থেকেই এই নামকরণ।’’

Advertisement

‘ওহ্‌ লাভলি’ ছবিতে বিশেষ চরিত্রে অভিনয় করেছেন মদন মিত্র।

মূলত কমেডি ঘরানার এই ছবিতে মুখ্য চরিত্রে রয়েছেন নবাগত অভিনেতা ঋক। তাঁর সঙ্গে জুটি বেঁধেছেন রাজনন্দিনী পাল। এ ছাড়াও ছবির অন্যান্য চরিত্রে রয়েছেন খরাজ মুখোপাধ্যায়, লাবণী সরকার প্রমুখ। এই ছবির মূল ভাবনা কৌশিক চক্রবর্তীর। চিত্রনাট্য লিখেছেন পদ্মনাভ দাশগুপ্ত এবং সুদীপ দাস। ক্যামেরায় ঈশ্বর বারিক এবং সম্পাদনা করেছেন সুজয় দত্তরায়। উল্লেখ্য, ছবির সৃজনশীল পরিচালক হিসেবে এই ছবির সঙ্গে যুক্ত রয়েছেন হরনাথ-পুত্র হিন্দোল চক্রবর্তী।

(ডান দিকে) লাবণী সরকার, খরাজ মুখোপাধ্যায় (বাঁ দিকে)। ছবি: সংগৃহীত।

গ্রাম-শহর সম্পর্কের প্রেক্ষাপটে সন্তু এবং নিধির প্রেমের আখ্যান এই ছবি। আনন্দবাজার অনলাইনের কাছে পরিচালক খোলসা করলেন, ‘‘আমি বরাবর নতুনদের নিয়ে কাজ করতে চাই। সেই ভাবনা থেকেই এই ছবির নায়ক-নায়িকা নির্বাচন করেছি।’’ বাংলা ছবিতে কমেডি বা হাস্যরস দিনে দিনে কমে যাচ্ছে বলে বিশ্বাস করেন হরনাথ। তাঁর কথায়, ‘‘এইটুকু বলতে পারি, এই ছবিটা সপরিবার, সবাই দেখে উপভোগ করবেন।’’ সাথী ফিল্মস প্রযোজিত ছবিটি আগামী ২৫ অগস্ট মুক্তি পাওয়ার কথা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন