Tollywood Romantic Movies

রবিবার সন্ধেটা বাড়িতেই কাটাতে ইচ্ছা করছে? দেখতে পারেন এই ৫ বাংলা প্রেমের ছবি

এক কাপ ধোঁয়া ওঠা কফি। ছুটি ছুটি মুড। শুধুই সিনেমা দেখে কাটাতে ইচ্ছে হচ্ছে? দেখতে পারেন এই ৫ বাংলা রোম্যান্টিক সিনেমা।

Advertisement
শেষ আপডেট: ০৪ ডিসেম্বর ২০২২ ১৭:৫২
Share:

রবিবার সন্ধেতে বেছে নিতে পারেন আপনার প্রিয় নায়কদের এই প্রেমের গল্পগুলো। ফাইল চিত্র।

ডিসেম্বরের প্রথম রবিবার। হালকা হালকা শীতের আমেজ। এই দিনটা আর বাড়ি থেকে বার হতে ইচ্ছে করছে না। মনে হচ্ছে, যদি বাড়িতে বসেই পরিবারের সঙ্গে সময় কাটানো যেত তা হলে ভালই হত। এক কাপ গরম ধোঁয়া ওঠা কফি। আর প্রিয় সব বাংলা সিনেমা। এই ওটিটির যুগে হাতের মুঠোয় পছন্দসই সব প্রেমের গল্প। শীতের সন্ধেতে কোন ধরনের বাংলা প্রেমের ছবি দেখতে পারেন, জানাচ্ছে আনন্দবাজার অনলাইন।

Advertisement

আপনি কি পুরনো উত্তম যুগের প্রেমের গল্প দেখতে ভালবাসেন? ঠোঁটের কোণে লাগা হালকা হাসি, লাজুক চাউনি। এমন নির্ভেজাল প্রেমের গল্প চাইলে অবশ্যই দেখতে পারেন উত্তম কুমার আর তনুজার প্রেমের ছবি ‘দেয়া নেয়া।’ তবে অনেকে আবার পুরনো দিনের সাদা-কালো ছবি দেখতে মোটে পছন্দ করেন না। না, তাঁদের মনখারাপ করার কিছু নেই। তাঁদের জন্যও আছে লম্বা তালিকা।

২০০০-এর প্রথম থেকে এই ২০২২ সাল পর্যন্ত অগুন্তি বাংলা প্রেমের ছবি তৈরিহয়েছে। যার মধ্যে এখনও বেশ কিছু ছবি ঘুরিয়ে ফিরিয়ে দেখতে ভালই লাগে। এই যেমন জিতের প্রথম ছবি ‘সঙ্গী’। এই ছবিতেই প্রথম বার জিৎ এবং প্রিয়ঙ্কা ত্রিবেদীর জুটি দেখেন দর্শক। আর প্রথম ঝলকেই ভাললাগা। ভাল গানের জন্য এই ছবি দেখতেই পারেন। আরও একটা ছবির গান দর্শকের বেশ মনে ধরেছিল। তা হল বিরসা দাশগুপ্তর ‘শুধু তোমারই জন্য’। যে ছবিতে অনেক দিন পর দর্শক পেয়েছিলেন দেব-শ্রাবন্তী জুটিকে।

Advertisement

তবে প্রেমে যদি একটু মোচড় না থাকে সেই প্রেম কি জমে? তেমন অনুভূতি অবশ্য এই ছবিগুলিতে পাবেন না। তার জন্যও কিন্তু রয়েছে অন্য স্বাদের গল্প। কিছু দিন আগেই সৃজিত মুখোপাধ্যায় তৈরি করেছেন ‘X=প্রেম’। এই ছবি দেখলে হয়তো নিজের জীবনের সঙ্গেও মিল পেতে পারেন। তবে সোহমের প্রথম ছবি দেখলেও কিন্তু এমন অনেক অনুভূতি ফিরে আসতে পারে। ‘প্রেম আমার’ ছবির হাত ধরে দর্শক পেয়েছিল নতুন জুটি— সোহম চক্রবর্তী এবং পায়েল সরকার। ছবিতে সোহমের প্রেম ব্যর্থ হলেও, বক্স অফিস কিন্তু ব্যর্থ হয়নি। ইচ্ছে হলে রবিবার সন্ধেতে বেছে নিতে পারেন এই প্রেমের গল্পও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন