Geeta Basra

‘সন্তান ছেড়ে কাজে বেরোনো নিয়ে কেন দ্বিধা মায়েদের’? হরভজন ঘর সামলাবেন, পর্দায় ফিরছেন গীতা

মাতৃত্ব জীবন বদলে দিয়েছে গীতার। দুই ছেলেমেয়েকে ঘরে রেখে কাজ করবেন কী ভাবে ভেবে পেতেন না। হরভজন দায়িত্ব নেওয়ায় পর্দায় ফিরছেন অভিনেত্রী।

Advertisement

সংবাদ সংস্থা

মুম্বই শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৮:৪৮
Share:

জীবন ব্যাল্যান্স করতে শিখলেন হরভজন-পত্নী গীতা।

দীর্ঘ বিরতির পর পর্দায় ফিরছেন হরভজন সিংহের স্ত্রী গীতা বসরা। গত ৬ বছর অন্তরালেই ছিলেন অভিনেত্রী। এ বার তাঁকে দেখা যাবে পূজা সম্পতের ছবি ‘নোটারি’-তে। সঙ্গে থাকছেন পরমব্রত চট্টোপাধ্যায়ও। সম্প্রতি মধ্যপ্রদশের শ্যুটিংও শুরু হয়ে গিয়েছে নতুন ছবির।

Advertisement

ভারতীয় ক্রিকেট দলের প্রাক্তন খেলোয়াড় হরভজন আর গীতার দুই সন্তান। মেয়ে হিনায়ার বয়স সাড়ে ছয়। আর ছেলে জোভান সবে দেড় বছরের হল। ওদের দু’জনকে বড় করতেই কিছুটা সময় পর্দা ছেড়ে রইলেন গীতা। এ বার ছবিটা বদলাল। মেয়েকে হরভজনের কাছে রেখে এই প্রথম ছেলে কোলে পৌঁছে গেলেন শ্যুটিং ফ্লোরে। কাজের ফাঁকে ভাগ করে নিলেন এত দিনের জমা গল্প।

গীতার কথায়, “দারুণ লাগছে। উত্তেজনা টের পাচ্ছি কাজে ফিরে। আবার একই সঙ্গে বুকের মধ্যে চাপা উদ্বেগ। মেয়েকে ঘরে রেখে এসেছি প্রথম বার। ও ঠিক আছে তো? প্রথম সপ্তাহ এ ভাবেই গিয়েছে। আস্তে আস্তে অভ্যস্ত হচ্ছি। খুব মিস করছি ওকে। কিন্তু এখন আমার স্বামী বাড়িতে থাকছে। আর কোনও চিন্তা নেই। আমি কাজে মন দিলাম।’’

Advertisement

অভিনেত্রী জানান, মাতৃত্ব তাঁর জীবন বদলে দিয়েছে। ছেলেমেয়েদের নিয়ে পেশা কী ভাবে সামলাবেন বুঝতে সময় লেগেছে। সব সময় বাড়ির বাইরে থেকেছেন হরভজন। খেলার সফরে ঘুরে বেরিয়েছেন বিশ্ব। আর একা সন্তান সামলাতে হিমসিম খেতেন গীতা। কিন্তু মনে মনে সিদ্ধান্ত নিচ্ছিলেন, কাজে ফিরতেই হবে।

তাঁর কথায়, “যেটা ভালবাসি সেটা করতেই হবে। সেই তাগিদেই জীবন আর জীবিকা ব্যাল্যান্স করতে শিখলাম। সন্তান রেখে বাইরে বেরোনো নিয়ে মহিলাদের দ্বিধা করা উচিত নয়। হরভজনের সমর্থন পেলাম। ও খুব ভাল বাবা। কিন্তু সময় পায়নি পরিবারকে দেওয়ার মতো। এখন দেবে। ও-ই কিছু দিন ঘর সামলাক।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন