Hero Alom

Hero Alom: হিরো আলম পারে না, এমন কিছু নেই, লাগাতার কটাক্ষের জবাবে দাবি গায়কের

সদ্য মুক্তি পেয়েছে হিরো আলমের নতুন রবীন্দ্রসঙ্গীত। যে গান নিয়ে সমালোচনার শেষ নেই। পদ্মাসেতু নিয়ে গানেও অজস্র কটাক্ষ। এ বার মুখ খুললেন শিল্পী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২২ ১৯:৫৯
Share:

মুখ খুললেন হিরো আলম

‘বেসুরো’ কন্ঠে রবীন্দ্রসঙ্গীত। তাতেই আপাতত ঠাট্টার পাত্র হিরো আলম। বাংলাদেশের পদ্মাসেতু নিয়ে তাঁর গানেও কটাক্ষের বন্যা। বেশ ক্ষুব্ধ তাঁর অনুরাগীরাও। যাঁকে নিয়ে এত কটূক্তি, এত চর্চা, সেই হিরো আলম ওরফে আশরাফুল হোসেন কিন্তু চুপ। আনন্দবাজার অনলাইনের তরফে বাংলাদেশে গায়কের সঙ্গে যোগাযোগ করা হলে, তিনি বলেন, “হিরো আলম পারে না, এমন কিছু নেই!”

Advertisement

হিরো আলম মানেই হিট। লক্ষ লক্ষ ভিউ আর লাইকের বন্যা। তাঁর গাওয়া আরেবিয়ান গান, উগান্ডা গান পেয়েছিল বিপুল জনপ্রিয়তা। শিল্পীর কথায়, “গান যে কেউ গাইতে পারে। গান গাওয়ার জন্য কারও অনুমতি প্রয়োজন আছে বলে মনে হয় না। আমি ভালবেসে গান করি।”

সঙ্গে তাঁর আরও সংযোজন, “আমাকে এই গান গাইতে বাধ্য করা হয়েছে। আমি দেশের অনেক তাবড় শিল্পীদের কাছে গিয়েছিলাম, আমার ভিডিয়োয় গান গাওয়ার আর্জি নিয়ে। তাঁরা কেউ রাজি হননি। তখনই ভাবলাম, আমি যদি হিরো হতে পারি, তা হলে গানও গাইতে পারি।”

Advertisement

কারও কথাকে তাই আর প্রাধান্য দিতে রাজি নন হিরো আলম। বরং পাল্টা চ্যালেঞ্জ ছুড়ে দিয়েছেন বাংলাদেশের সঙ্গীত পরিচালক এবং শিল্পীদের দিকেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন