Imon Chakraborty

হলদিয়ায় অনুষ্ঠান করতে গিয়ে বিপত্তি, গান ধরতেই নিভে গেল আলো, কী করলেন ইমন চক্রবর্তী?

গায়িকা ইমন চক্রবর্তী অনুষ্ঠান করতে গিয়েছিলেন হলদিয়ার একটি কলেজে। দর্শকের অনুরোধে শুরু করেছিলেন তাঁদের প্রিয় গান। শুরুতেই হল বিপত্তি।

Advertisement
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৩ ১৩:৩৯
Share:

কী ভাবে পরিস্থিতি সামলালেন ইমন? ছবি: সংগৃহীত।

হলদিয়ার একটি কলেজে অনুষ্ঠান করতে গিয়েছিলেন সঙ্গীতশিল্পী ইমন চক্রবর্তী। অনুষ্ঠান করতে গিয়ে ঘটল বিপত্তি। আগেও এক বার সমস্যার মুখোমুখি হয়েছিলেন গায়িকা। সে বার অবশ্য খুবই অপ্রীতিকর পরিস্থিতির সম্মুখীন হতে হয়েছিল ইমনকে। হেনস্থা হতে হয়েছিল। এ বার তেমন কিছু ঘটেনি। অনুষ্ঠানের মাঝে তখন সবে গান শুরু করেছেন। ‘ইন্দুবালা ভাতের হোটেল’ সিরিজ়ে ইমনের গাওয়া ‘পাখিদের স্মৃতি’ গানটি দর্শকমহলে বেশ চর্চিত হয়েছে। গায়িকাকে সামনে পেয়ে তাই এই গানটি গাওয়ার অনুরোধই আসছিল বার বার। সেই গানটি গাওয়ার মাঝেই নিভে যায় অডিটোরিয়ামের সব আলো। অনুষ্ঠানের মঝে এমন বাধা এলে নিজেকে সামলান কী ভাবে গায়িকা? গানের সেই একই পরিবেশ মেজাজ ধরে রাখা কতটা কঠিন? উত্তর দিলেন ইমন।

Advertisement

আনন্দবাজার অনলাইনকে ইমন বলেন, “ভাগ্যিস জেনারেটরে আমাদের সাউন্ড নেওয়া ছিল তাই কোনও সমস্যা হয়নি। পাখিদের স্মৃতি গানটা সবে শুরু করেছি ঠিক সেই মুহূর্তে শুরু হয় ঝড়বৃষ্টি, সঙ্গে সঙ্গে সব আলো বন্ধ হয়ে যায়। দর্শকের অনুরোধেই গানটা গাইছিলাম। শেষে কলেজের ছেলেমেয়েরা নিজেদের মোবাইলের আলো জ্বালিয়ে এক অন্য রকম পরিবেশ তৈরি করে। স্বর্গীয় মুহূর্ত ছিল ওটা।” গানের মাঝে এমন পরিবেশ তৈরি হলেও দর্শকের ভালবাসা সব পরিস্থিতিকে সামলে দেওয়ার শক্তি জোগায় গায়িকাকে। ইমন বলেন, “আমি নিজের সঙ্গে খুব সৎ। দর্শকের সামনে সেই সততাই হয়তো ফুটে ওঠে। আর আমি সব সময়ই যে কোনও পরিস্থিতির সম্মুখীন হতে প্রস্তুত।”এই মুহূর্তে ইমন বেশ কিছু নতুন কাজ নিয়ে ব্যস্ত। তবে এখন কোনও কিছু প্রকাশ্যে আনতে নারাজ গায়িকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন