Fighter Movie

মুক্তির আগে সেন্সরের কোপ, প্রথম দিনে কেমন ব্যবসা হৃতিক-দীপিকা জুটির ‘ফাইটার’-এর?

বৃহস্পতিবার মুক্তি পেয়েছে হৃতিক রোশন ও দীপিকা পাড়ুকোন অভিনীত ছবি ‘ফাইটার’। সিদ্ধার্থ আনন্দের পরিচালনায় এই প্রথম বার জুটি বেঁধেছেন হৃতিক ও দীপিকা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ১৮:০৬
Share:

‘ফাইটার’ ছবির পোস্টার। ছবি: সংগৃহীত।

গত বছর ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছিল সিদ্ধার্থ আনন্দ পরিচালিত ছবি ‘পাঠান’। গত বছর সেটিই ছিল প্রেক্ষাগৃহে মুক্তিপ্রাপ্ত বছরের প্রথম ছবি। শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম অভিনীত সেই ছবি ঝড় তুলেছিল বক্স অফিসে। প্রথম দিনেই ৫০ কোটির বেশি টাকার ব্যবসা করেছিল ‘পাঠান’। তার ঠিক এক বছর পরে চলতি বছরে ২৫ জানুয়ারি মুক্তি পেল সিদ্ধার্থ পরিচালিত ছবি ‘ফাইটার’। এই ছবিতেও নায়িকার চরিত্রে রয়েছেন দীপিকাই। তবে এ বার পাল্টে গিয়েছে নায়ক। ‘ফাইটার’-এর জন্য হৃতিক রোশনের সঙ্গে জুটি বেঁধেছিলেন সিদ্ধার্থ। তা ছাড়াও, এই প্রথম জুটি হিসাবে কাজ করলেন হৃতিক ও দীপিকা। কতটা মন ভরল দর্শকের?

Advertisement

সমাজমাধ্যমের পাতায় চোখ রাখলে বোঝা যাবে, হৃতিক অভিনীত প্রথম ‘এরিয়াল অ্যাকশন’ ঘরানার ছবি বেশ পছন্দ হয়েছে দর্শক ও অনুরাগীদের। ছবির অ্যাকশন তো বটেই, হৃতিক ও দীপিকার রোম্যান্সও নাকি বেশ মনে ধরেছে তাঁদের। খবর, প্রথম দিনেই নাকি ৩০ কোটি ঝুলিতে ভরতে চলেছে ‘ফাইটার’। যদিও তাতে ‘পাঠান’, ‘জওয়ান’ তো দূরের কথা, ‘অ্যানিম্যাল’কেও টেক্কা দিতে পারেনি হৃতিক-দীপিকা-সিদ্ধার্থের ছবি।

মুক্তির কয়েক দিন আগে সেন্সর বোর্ডের কোপে পড়েছিল যশরাজ ফিল্মস প্রযোজিত ছবি ‘ফাইটার’। ছবি থেকে হৃতিক ও দীপিকার একাধিক ঘনিষ্ঠ দৃশ্য বাদ দেওয়ার নির্দেশ আগেই দিয়েছিল সেন্ট্রাল বোর্ড অফ ফিল্ম সার্টিফিকেশন তথা সিবিএফসি। শুধু তাই-ই নয়, সংযুক্ত আমিরশাহি ছাড়া পশ্চিম এশিয়ার অন্যান্য দেশে মুক্তির ছাড়পত্র পর্যন্ত পায়নি ‘ফাইটার’। যদিও সিবিএফসির নির্দেশ নিয়ে সিদ্ধার্থকে প্রশ্ন করা হলে পরিচালক বলেন, ‘‘আমার ছবিতে কোনও দৃশ্যই জোর করে ঢোকানো নয়। ছবির গল্পের সঙ্গে সাযুজ্য রেখেই দৃশ্য শুট করা হয়। তবে আমরা এটাও বুঝি যে সেন্সর বোর্ডের কিছু দায়বদ্ধতা ও নিয়মাবলী আছে। আমরা সিবিএফসির নির্দেশ মেনে কিছু দৃশ্যে পরিবর্তন করেছি। তবে আমি নিশ্চিত করে বলতে পারি, তাতে ছবির গল্পের উপর কোনও প্রভাব পড়বে না।’’ সিদ্ধার্থ আরও জানান, ছবির শেষের দিক থেকে নাকি কিছু দৃশ্য বাদ পড়েছে, ফলে ছবির চিত্রনাট্য কোনও ভাবেই প্রভাবিত হয়নি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন