Ileana D'Cruz

সন্তান জন্মের পর আমেরিকায় সংসার পেতেছেন, কিন্তু আদৌ কি বিয়ে করেছেন ইলিয়ানা?

গত বছর মা হয়েছেন ইলিয়ানা ডি’ক্রুজ। সন্তানের জন্মের পর দেশ ছেড়ে আমেরিকায় সংসার পেতেছেন। কিন্তু সত্যিই কি বিয়ে করেছেন? মুখ খুললেন অভিনেত্রী।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০২৪ ১৬:২৮
Share:

ইলিয়ানা ডি’ক্রুজ। ছবি: সংগৃহীত।

২০২৩ সালের অগাস্ট মাসে পুত্রসন্তানের জন্ম দেন অভিনেত্রী ইলিয়ানা ডি’ক্রুজ। এই মুহূর্তে দেশ ছেড়ে আমেরিকায় সংসার পেতেছেন অভিনেত্রী। যদিও অভিনেত্রীর অন্তঃসত্ত্বা হওয়ার খবরে চমকে উঠেছিলেন অনেকেই। তাঁর সন্তানের পিতৃপরিচয় থেকে শুরু করে তিনি আদৌ বিবাহিত কি না সেই নিয়ে বিস্তর কাটাছেঁড়া হয়েছে সমাজমাধ্যমের পাতায়। তবে সন্তানের বাবাকে প্রকাশ্যে আনলেও নিজের সঙ্গীকে আদৌ বিয়ে করছেন কি না, সেই নিয়ে সমাজের নীতিপুলিশের কাছে জবাবদিহি দিতে নারাজ অভিনেত্রী। শুধু তাই নয়, সন্তান জন্মের পর থেকে কঠিন রোগের শিকার তিনি, সে কথা নিজেই জানালেন ইলিয়ানা।

Advertisement

মা হওয়ার আগের পর্বে নিজের শারীরিক ও মানসিক বেশ কিছু পরিবর্তনের কথা আগেই জানিয়েছিলেন অভিনেত্রী। এ বার তিনি মা হওয়ার পরবর্তী সময়ের অবসাদ নিয়ে মুখ খুললেন। চিকিৎসকেরা অভিনেত্রীকে জানান, তিনি ‘পোস্টপার্টাম ডিপ্রেশনে’ ভুগছেন। এটা একটি বিশেষ ধরনের অবসাদ। সন্তান প্রসবের পর অনেকেই এই ধরনের অভিজ্ঞতার মধ্যে দিয়ে যান। যদিও এই সময় তাঁকে সর্বক্ষণ আগলে রেখেছেন তাঁর সঙ্গী মাইকেল ডোলান।

অভিনেত্রী দেশ ছেড়ে বিদেশের মাটিতে সংসার পাতার পর থেকেই যে প্রশ্নটা ঘুরেফিরে এসেছে সেটি হল ইলিয়ানা কি আদৌ বিবাহিত! যদিও গত বছর শোনা যায় সন্তান জন্মের মাস কয়েক আগেই নাকি এই মাইকেল ডোলানকে বিয়ে করেন ইলিয়ানা। খ্রিস্টীয় আচার মেনেই বিয়ে হয় তাঁদের। যদিও নিজের মুখে কখনওই সে কথা স্বীকার করেননি অভিনেত্রী। তাই ফের যখন ইলিয়ানার দাম্পত্য জীবন নিয়ে চর্চা তুঙ্গে, সেই সময় অভিনেত্রী বলেন, ‘‘আমি অন্যদের একেবারেই জানাতে আগ্রহী নয় আমি বিবাহিত কি না! তবে আমি আমার সঙ্গী ও পরিবারকে নিয়ে কু-মন্তব্য শুনতে শুনতে অভ্যস্ত হয়ে গিয়েছি এখন। কিছুই যেন আর দাগ কাটে না।’’

Advertisement

দিন কয়েক আগেই ইলিয়ানা জানান, ছেলের দেখাশোনার ভার তাঁর কাঁধেই। ছেলের দায়িত্বও তিনি সামলান। তা সত্ত্বেও মাঝেমাঝেই একটা অপরাধবোধ কাজ করে। ইলিয়ানার মনে হয়, ছেলের যত্নে কোথাও যেন ত্রুটি থেকে যাচ্ছে। সেই সময় প্রচণ্ড ভেঙে পড়েন তিনি। ছেলের জন্য আর কী কী করলে খানিকটা স্বস্তি পাবেন সেটাই চলতে থাকে মনে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন