Entertainment News

আমিরের মধ্যে জ্যাক স্প্যারোকে খুঁজছে নেট দুনিয়া?

আমির নিজে সোশ্যাল মিডিয়ায় লুক শেয়ার করে লিখেছেন, ‘‘এটাই আমি। ফিরাঙ্গি মল্লাহ। আমার থেকে ভাল মানুষ আর পাবেন না আপনি। সততা আমার দ্বিতীয় নাম। আর নিজের কাজের প্রতি বিশ্বস্ত থাকাই আমার লক্ষ্য।’’ 

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৫ সেপ্টেম্বর ২০১৮ ১৭:২৭
Share:

জনি এবং আমিরের লুকে কি মিল পাচ্ছেন?

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’দেখেছেন? খুবই জনপ্রিয় ছবি। কিন্তু তার সঙ্গে আমির খানের আসন্ন ছবি ‘ঠগস অব হিন্দোস্তান’-এর কি কোনও মিল পাচ্ছেন?

Advertisement

প্রশ্নটা উঠেছিল দিন কয়েক আগে। এই ছবিতে প্রথম বার স্ক্রিন শেয়ার করছেন অমিতাভ বচ্চন এবং আমির খান। অমিতাভের ফার্স্ট লুকের মোশন পোস্টার রিলিজ হওয়ার পরেই এই মিল খুঁজে পেয়েছিলেন সোশ্যাল অডিয়েন্সের একটা অংশ। গত কাল মুক্তি পেয়েছে আমিরের ফার্স্ট লুক। তার পর ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর সঙ্গে এই ছবির বহু মিল নিয়ে নয়া চর্চা শুরু হয়েছে ইন্ডাস্ট্রিতে।

‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর বিখ্যাত চরিত্র ‘জ্যাক স্প্যারো’। সেই চরিত্রে অভিনয় করেছিলেন জনি ডেপ। ‘ঠগস অব হিন্দোস্তান’-এ আমিরের লুক দেখে অনেকে বলছেন, তিনিই নাকি এই ছবির জ্যাক স্প্যারো! জনি এবং আমিরের ছবি পাশাপাশি দিয়ে সোশ্যাল মিডিয়ায় কেউ কেউ লিখছেন, ‘বিগ বাজেট জ্যাক স্প্যারো’ এবং ‘গরীবের জ্যাক স্প্যারো’। আবার কারও মতে, এই ছবিটা নিয়ে অনেক উৎসাহ ছিল। কিন্তু যে কোনও শিশুও এই দুটো ছবির মিল বুঝতে পারবে। ফলে আমিরের ছবি নিয়ে আর কোনও আগ্রহ নেই।

Advertisement

আরও পড়ুন, ২৬ বছরের অভিনেত্রীর প্রেমে পড়লেন ৭০-এর মহেশ? ভাইরাল ঘনিষ্ঠ ছবি…

আমির নিজে সোশ্যাল মিডিয়ায় লুক শেয়ার করে লিখেছেন, ‘‘এটাই আমি। ফিরাঙ্গি মল্লাহ। আমার থেকে ভাল মানুষ আর পাবেন না আপনি। সততা আমার দ্বিতীয় নাম। আর নিজের কাজের প্রতি বিশ্বস্ত থাকাই আমার লক্ষ্য।’’

আমির খান এ ছবিতে রয়েছেন ফিরাঙ্গির ভূমিকায়। ফার্স্ট লুক দেখে বলি মহলের একটা বড় অংশ মনে করছেন, হয়তো কোনও বিদেশির চরিত্রে দেখা যাবে মিস্টার পারফেকশনিস্টকে। কিন্তু সত্যিই ‘পাইরেটস অব দ্য ক্যারিবিয়ান’-এর সঙ্গে ‘ঠগস অব হিন্দোস্তান’-এর কোনও মিল রয়েছে কিনা সে বিষয়ে এখনও পর্যন্ত মুখ খোলেননি এই ছবির কলাকুশলীরা।

জানা গিয়েছে ১৮৩৯-এ প্রকাশিত ফিলিপ ম্যাডোসের লেখা বই ‘কনফেশনস্ অফ আ থাগ’ অবলম্বনে লেখা হয়েছে ছবির চিত্রনাট্য। আমিরের চরিত্রটি অ্যান্টাগনিস্ট। এ ছাড়াও ক্যাটরিনা কইফ, ফতিমা সানা শেখের মতো শিল্পীর অভিনয়ে সমৃদ্ধ এই ছবি।

(কোন সিনেমা বক্স অফিস মাত করল, কোন ছবি মুখ থুবড়ে পড়ল - বক্স অফিসের সব খবর জানতে পড়ুন আমাদের বিনোদন বিভাগ।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন