Jackie Shroff

আউটডোরে গেলেও সোজা বাড়িই ফেরেন, কোনও মহিলার সঙ্গে নাম জড়ায়নি, দাবি জ্যাকি শ্রফের

অভিনেত্রীদের সঙ্গে গলায় গলায় বন্ধুত্ব হলেও অভিনেতাদের সঙ্গেই বেরোন জ্যাকি। স্ত্রী আয়েশা তাঁর গতিবিধি নিয়ে একটুও সন্দিগ্ধ নন। স্বামী হিসাবে নিজের বিশ্বস্ততার কথা জানালেন জ্যাকি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ২৭ মে ২০২৩ ২১:৩৯
Share:

স্ত্রী আয়েশার সঙ্গে জ্যাকি শ্রফ। ছবি: সংগৃহীত।

আশি থেকে নব্বইয়ের দশকে বলিউডের জনপ্রিয় অভিনেতা হিসাবে জ্যাকি শ্রফ জায়গা করে নিয়েছিলেন। টিনা মুনিম, ডিম্পল কপাডিয়া, জুহি চাওলার মতো অভিনেত্রীদের সঙ্গে কাজ করেছেন জ্যাকি। কিন্তু দীর্ঘ কেরিয়ারে কোনও সহ-অভিনেত্রীর সঙ্গে প্রেমঘটিত বিষয়ে নাম জড়ায়নি তাঁর। জ্যাকির মতে, তাঁর স্ত্রী আয়েশা শ্রফ অন্ধের মতো বিশ্বাস করেছেন তাঁকে। এমনকি তিনি আউটডোরে গেলেও ঘরেই ফিরবেন সোজা— এমন আত্মবিশ্বাস ছিল আয়েশার। সেই বিশ্বাস ভাঙেননি জ্যাকি।

Advertisement

এক সাক্ষাৎকারে জ্যাকি জানান, সহ-অভিনেত্রীদের বন্ধু ছিলেন তিনি, তাঁদের প্রতি প্রবল শ্রদ্ধাও ছিল। তিনি বলেন, “অমৃতা (সিংহ), ডিম্পল (কপাডিয়া), টিনা (মুনিম) আমার বন্ধুর মতো ছিল। জুহি (চাওলা), মীনাক্ষী (শেষাদ্রি)-র সঙ্গে যখন দেখা হত, ভাল ভাবে আমরা কথা বলতাম। ওরা আমায় ভালবাসত, আমিও ওদের আপন করে নিয়েছিলাম। আমি ওদের সম্মান করতাম। কিন্তু বাইরে যেতাম শুধু ড্যানি (ডেনজোংপা)-র সঙ্গেই। ও আমার ঘনিষ্ঠ বন্ধু। কখনও কখনও অনিল (কপূর)-এর সঙ্গেও বেরোতাম।” কখনও কোনও নায়িকার সঙ্গে তাঁকে নিয়ে গুঞ্জন শোনা যায়নি বলে মজা করে ক্ষমাও চেয়ে নেন জ্যাকি। জানান, তাঁর স্ত্রী তাঁকে একেবারেই সন্দেহ করেন না।

জ্যাকির কথায়, “ও আমাকে পুরোপুরি চেনে। কখনও সহ-অভিনেত্রীদের সঙ্গে আউটডোর শুটিংয়ে গিয়েছি উটিতে বা কাশ্মীরে। ও কখনও জিজ্ঞাসা করে না, ভুলভাল কিছু ভাবেও না। ও জানে, আমি কাজের জন্য যাচ্ছি। ঠিক ফিরে আসব।”

Advertisement

জ্যাকি এবং আয়েশা বিয়ে করেন ১৯৮৭ সালের ৫ মে। এক পুত্র এবং এক কন্যাসন্তান রয়েছে তাঁদের। পুত্র টাইগার বাবার পদাঙ্ক অনুসরণ করেই অভিনয়ে এসেছেন। তিনিও এখন জনপ্রিয় মুখ। কন্যা কৃষ্ণা শ্রফ অবশ্য ব্যস্ত আছেন মার্শাল আর্ট এবং ফিটনেস-এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন