Janhvi Kapoor

বলিউডে ছবি কি প্রচার সর্বস্ব হয়ে উঠছে? নিজের মতামত জানালেন জাহ্নবী

বলিউডে নতুন প্রজন্ম স্পষ্ট কথা বলতে পছন্দ করে। জাহ্নবী কপূরও তার ব্যতিক্রম নন। ছবির প্রচার প্রক্রিয়ার উপর অতিরিক্ত গুরুত্ব দেওয়ায় তিনি কি বিরক্ত?

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

মুম্বই শেষ আপডেট: ২৬ জুলাই ২০২৩ ১৫:৫০
Share:

জাহ্নবী কপূর। ছবি: সংগৃহীত।

গত সপ্তাহে ওটিটি-তে মুক্তি পেয়েছে জাহ্নবী কপূর অভিনীত ছবি ‘বাওয়াল’। দ্বিতীয় বিশ্বযুদ্ধের প্রেক্ষাপটে তৈরি এই ছবিতে বরুণ ধওয়ানের সঙ্গে অভিনেত্রীর জুটি দর্শকদের পছন্দ হয়েছে। বলা হয়, ছবির সাফল্যের নেপথ্যে ইদানীং প্রচার গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে। বিষয়টি নিয়ে শ্রীদেবী কন্যা তাঁর মতামত জানিয়েছেন।

Advertisement

অল্প সময়ের মধ্যেই বলিউডে নিজের প্রতিভাকে প্রমাণ করেছেন জাহ্নবী। কিন্তু নিজের জন সংযোগ এবং ছবির প্রচার প্রক্রিয়া নিয়ে নানা মত শুনে তিনি ক্লান্ত। অভিনেত্রী বলেছেন, ‘‘বিগত কয়েক বছর ধরেই শুনছি ছবি মুক্তির পর সেই ছবির প্রচার প্রক্রিয়া নিয়ে মতামত দেওয়া হয়।’’ সাক্ষাৎকারে জাহ্নবীর সঙ্গেই উপস্থিত ছিলেন বরুণ। জাহ্নবী কার থেকে এ রকম পরামর্শ পেয়েছেন জানতে চাইলেও অভিনেত্রী কিন্তু ওই ব্যক্তির নাম খোলসা করেননি। ‘ধড়ক’ ছবির অভিনেত্রী বলেন, ‘‘এমন একটা ইন্ডাস্ট্রি যেখানে সব সময় সবাই চিৎকার করছে এবং পরামর্শ দিচ্ছে, সেখানে নিজের মনেই প্রশ্ন উঁকি দেয়, আমিই কি সব থেকে চুপচাপ!’’

তবে জাহ্নবী তাঁর নিজের উপর বিশ্বাস হারিয়ে ফেলেননি। দিনের শেষে ছবিই যে শেষ কথা বলে, তিনি এই মতের সমর্থক। সাক্ষাৎকারে জাহ্নবী বলেন, ‘‘আমার ছবিই যে শেষ কথা বলবে, এই বিশ্বাস রাখতে মনের জোর চাই।’’ এরই সঙ্গে অভিনেত্রীর উপলব্ধি, ‘‘ছবির ক্ষেত্রে এখন সব সময়ে যে ভাবে জন সংযোগ এবং প্রচারের উপর জোর দেওয়া হয় সেটা দেখে অবাক হই।’’ জাহ্নবীর এই বিশ্বাস এখন প্রযোজকদের কানে পৌঁছয় কি না দেখা যাক।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন