ডাইনোসর শাসনে বক্স অফিস

ফের ডাইনোসর শাসন ফিরে এল পৃথিবীতে! মুক্তি পাওয়ার পর প্রথম সপ্তাহেই ‘জুরাসিক ওয়ার্ল্ড’ রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে। বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়ে বিশ্বব্যাপী ৫১১ মিলিয়ন ডলারের ব্যবসা করেছে এই ছবি। ১২ জুন আমেরিকা সমেত বিশ্বের ৬৬টি দেশে মুক্তি পেয়েছে ‘জুরাসিক পার্ক’ সিরিজের এই চতুর্থ সিনেমা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৫ জুন ২০১৫ ১৭:৫৯
Share:

‘জুরাসিক ওয়ার্ল্ড’-এর প্রিমিয়ারে ক্রিস প্যাট এবং অ্যানা ফারিস। ছবি: এএফপি।

ফের ডাইনোসর শাসন ফিরে এল পৃথিবীতে! মুক্তি পাওয়ার পর প্রথম সপ্তাহেই ‘জুরাসিক ওয়ার্ল্ড’ রেকর্ড পরিমাণ ব্যবসা করেছে। বক্স অফিসের সব রেকর্ড ভেঙে দিয়ে বিশ্বব্যাপী ৫১১ মিলিয়ন ডলারের ব্যবসা করেছে এই ছবি। ১২ জুন আমেরিকা সমেত বিশ্বের ৬৬টি দেশে মুক্তি পেয়েছে ‘জুরাসিক পার্ক’ সিরিজের এই চতুর্থ সিনেমা। যদিও ডোমোস্টিক বক্স অফিসে ২০৪ মিলিয়ন ডলার আয় করে দ্বিতীয় স্থানে রয়েছে ছবিটি। ২০১২-র ‘দ্য এ্যাভেঞ্জার’-এর ২০৭ মিলিয়ন ডলার আয়ের রেকর্ড ভাঙতে পারেনি ডাইনোসররা।

Advertisement

এই ছবিতে প্রধান চরিত্রে অভিনয় করেছেন ক্রিস প্যাট। ‘জুরাসিক ওয়ার্ল্ড’ পার্কে তিনি ডায়নোসরদের প্রশিক্ষক। ডায়নোসরের থিম পার্কের উপর ভিত্তি করে তৈরি এই ছবিতে ডায়নোসরদের আগের তুলনায় অন্য রূপে দেখা গিয়েছে।

প্রায় ২২ বছর আগে স্টিফেন স্পিলবার্গ পরিচালিত ‘জুরাসিক পার্ক’ ছবিটি দর্শকদের কাছে ছিল নতুন পাওয়া। ফের ২০১৫-তে এসে পরিচালক কলিন ত্রিভোরোর ‘জুরাসিক ওয়ার্ল্ড’ যেন ফিরিয়ে দিল এক মুঠো ছেলেবেলা। ছোটদের পাশাপাশি বড়রাও সমান ভাবে উপভোগ করছেন ডাইনোসরদের কীর্তি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন