83

Kapil Dev-Amiya Dev: ‘৮৩’-র দলে কেন কপিল-তনয়া, ফাঁস করলেন কবির খান

‘৮৩’-র সেটে ঠিক কী ভূমিকা নিতে হয়েছিল কপিল-তনয়াকে? জানা গেল ছবির প্রচারে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৭:০৮
Share:

কবীর এবং কপিল-তনয়া

মুক্তি পেল ‘৮৩’। ১৯৮৩-তে ভারতের বিশ্বকাপ জয়ের সেই ঐতিহাসিক ম্যাচ ঘিরে ছবি। দর্শকদের উত্তেজনাও তুঙ্গে। কিন্তু জানেন কি ‘৮৩’-র দলে রয়েছেন অমিয়া দেব? খোদ বিশ্বকাপজয়ী ভারত অধিনায়ক কপিল দেবের কন্যা। ছবির প্রচারে গিয়ে পরিচালক কবির খান ফাঁস করেছেন, সহকারী হিসেবে কেন অমিয়াকেই চেয়েছিলেন তিনি।

Advertisement

‘৮৩’-র সেটে ঠিক কী ভূমিকা নিতে হয়েছিল কপিল-তনয়াকে?

কবির জানিয়েছেন, ছবির তথ্যগত যে কোনও খুঁটিনাটি দরকারে অমিয়াকে দিয়ে স্বয়ং কপিলকে ফোন করাতেন তাঁরা। কিংবা প্রয়োজনে তিরাশির ভারতীয় দলের অন্য কোনও সদস্যকে। পরিচালকের কথায়, ‘‘আমরা চেয়েছিলাম ছবিতে বলা প্রতিটি ছোটখাটো তথ্যও যেন একেবারে নির্ভুল হয়। সেই ম্যাচে কোন ব্যাটসম্যান কী রঙের গ্লাভস পরেছিলেন, তাতেও যেন কোনও ভুল না থাকে। এই ম্যাচটার সঙ্গে গোটা দেশের আবেগ জড়িয়ে। তাই তাকে একেবারে নিখুঁত ভাবেই পর্দায় দেখাতে চেয়েছিলাম। সেটা সম্ভব হয়েছে কারণ ভাগ্যিস অমিয়া ছিল আমাদের সঙ্গে!’’

Advertisement

সব ভুল-ত্রুটি ছাপিয়ে বাবা জিতে এনেছিলেন বিশ্বকাপ। তাকে ঘিরে ছবি নির্ভুল করে তুলতে ভরসা ছিল মেয়ের হাতের ছোঁয়া। ‘৮৩’-ও কি পাবে জয়ের স্বাদ? আপাতত বক্স অফিসে তার ভাগ্য নির্ধারণের পালা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন