Ajay Devgn

অজয়-কাজলের বিয়েতে রাজি ছিলেন না অভিনেত্রীর বাবা!

এর পর ১৯৯৯ সালে অজয় দেবগণের সঙ্গে সাত পাকে ঘুরেছিলেন কাজল।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২১ ১৯:৩৮
Share:

অজয় দেবগণ-কাজল।

বলিউডের গুটিকয়েক টেকসই সম্পর্কের তালিকায় নাম আসে অজয় দেবগণ-কাজলের। কিন্তু কাজলের বাবা, পরিচালক সোমু মুখোপাধ্যায় মেয়েকে অজয়ের হাতে তুলে দিতে রাজি ছিলেন না প্রথমে। খুব অল্প বয়সে মেয়ের বিয়ে করার সিদ্ধান্ত মেনে নিতে পারেননি তিনি। কিন্তু সেই সময় কাজলের পাশে ঢাল হয়ে দাঁড়িয়েছিলেন মা তনুজা।

Advertisement

সম্প্রতি এক সাক্ষাৎকারে কাজল জানিয়েছেন, “মাত্র ২৪ বছরে আমার বিয়ে করাটা মেনে নিতে পারছিলেন না বাবা। তিনি বলেছিলেন, বিয়ের আগে আমার আরও কাজ করা উচিত। কিন্তু সেই সময় মা আমাকে সমর্থন করেছিলেন। আমার মনের কথা শুনতে বলেছিলেন। আমার সৌভাগ্য যে সেই সময় সকলে আমার পাশে দাঁড়িয়েছিল। তাই আমি আমার ইচ্ছামতো কাজ করতে পেরেছিলাম।”

এর পর ১৯৯৯ সালে অজয় দেবগণের সঙ্গে সাত পাকে ঘুরেছিলেন কাজল। বিয়ের পর কাজলের বাবা চার দিন তাঁর সঙ্গে কথা বলেননি। তবুও নিজের সিদ্ধান্তে অনড় থেকেছিলেন তিনি। অবশেষে বাবাকেই হার মানতে হয়েছিল মেয়ের জেদের কাছে।

Advertisement

১৫ জানুয়ারি নেটফ্লিক্সে মুক্তি পাচ্ছে কাজলের ছবি ‘ত্রিভঙ্গ’। সেখানে এক ওড়িশি নৃত্যশিল্পীর চরিত্রে দেখা যাবে কাজলকে। তিন প্রজন্মের সম্পর্কের টানাপড়েন নিয়ে তৈরি এই ছবি।

আরও পড়ুন: এই প্রথম বাংলার মঞ্চে উদিত নারায়ণ-অমিত কুমার

‘‘সত্যজিৎ রায়, মৃণাল সেনের পর সে ভাবে আন্তর্জাতিক ফিল্মোৎসবে ভারতীয় ছবি নেই’’​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন