পরিচালনা আমার প্রথম প্রেম, বললেন কঙ্গনা

ব্যক্তিজীবনের গণ্ডি ছাড়িয়ে তাঁর পেশাদার জীবনেও বিতর্ক ঝড় তুলেছিল, যখন কৃষ  পরিচালিত ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন কঙ্গনা রানাউত।

Advertisement
শেষ আপডেট: ১৯ ডিসেম্বর ২০১৮ ০০:০০
Share:

কঙ্গনা

ব্যক্তিজীবনের গণ্ডি ছাড়িয়ে তাঁর পেশাদার জীবনেও বিতর্ক ঝড় তুলেছিল, যখন কৃষ পরিচালিত ‘মণিকর্ণিকা: দ্য কুইন অব ঝাঁসি’র পরিচালক হিসেবে আত্মপ্রকাশ করেছিলেন কঙ্গনা রানাউত। সেই দায়িত্ব নেওয়ার পরে ছবির কাজ ছেড়ে দেন সোনু সুদ। তা নিয়ে জলঘোলা কম হয়নি। তবে মঙ্গলবার ‘মণিকর্ণিকা...’র ট্রেলার লঞ্চে পরিচালনাকেই প্রথম ভালবাসা বলে ঘোষণা করলেন কঙ্গনা।

Advertisement

কঙ্গনা বলছিলেন, ‘‘বোনকে বললাম, জানি না কেন, টেকনিশিয়ান হিসেবে কাজ করতে আমার খুব ভাল লাগে। এসি ভ্যান ছেড়ে কোনও শিল্পী রোদ্দুরে দাঁড়াতে চান না। কোনও অভিনেতা চান না, আশি জন ঘর্মাক্ত লোকের মাঝে দাঁড়াতে যারা একশোটা প্রশ্ন করবে। কিন্তু আমি এই কাজটা করতে স্বচ্ছন্দবোধ করি। এই কাজের জন্য আমাকে তারকাসুলভ কোনও রকম ট্রিটমেন্ট দেওয়া হয় না। তবু কাজটা করতে মজা লাগে। অভিনয় অনেকটা চাকরির মতো। কিন্তু পরিচালনা খুব উপভোগ করি।’’

পরিচালকের দায়িত্ব নেওয়ার পরে ছবির অনেক অংশের আবার করে শুট করান কঙ্গনা। সেই প্রসঙ্গে অভিনেত্রী বলেন, ‘‘স্ক্রিপ্টের কোনও বদল করা হয়নি। সব ক্রেডিট চিত্রনাট্যকারের। তবে অন্যের শুরু করা কাজ শেষ করা কঠিন।’’

Advertisement

‘মণিকর্ণিকা...’র সঙ্গে হৃতিক রোশনের ‘সুপার থার্টি’ মুক্তি পাওয়ার কথা। সেই প্রসঙ্গে কঙ্গনার প্রতিক্রিয়া জানতে চাইলে তিনি অবশ্য প্রশ্ন এড়িয়ে যান। তবে প্রতিদ্বন্দ্বিতাকে উপেক্ষা করার পথ নেই কারওই!

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন